Bhalukanews.com

সৌদি আরবে ড্রোন হামলা

সৌদি আরবের আবহা শহরের একটি আবাসিক এলাকায় ইয়েমেনের হুথি বিদ্রোহীদের একটি ড্রোন হামলা চালানোর চেষ্টা করলে সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী সেটি ভূপাতিত করেছে। রোববার এ ঘটনা ঘটেছে বলে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন ও দৈনিক আরব নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে।

সৌদি জোটের মুখপাত্র তুর্কি আল মালকি এক বিবৃতিতে বলেন, ‘হুথি বিদ্রোহীদের পাঠানো ওউ ড্রোনটি আবহা শহরের আবাসিক এলাকার বেসামরিক মানুষদের লক্ষ্য করে ঘোরাফেরা করছিল।’ বিধ্বস্ত ড্রোনটির ধ্বংসাবশেষ পরিক্ষার পর তা নষ্ট করে ফেলা হয়েছে বলে জানিয়েছে সৌদি জোট।

সৌদি সামরিক জোট বিধ্বস্ত ড্রোনটির ধ্বংসাবশেষ পরিক্ষার পর জানিয়েছে সেটা ইরানের তৈরি। সৌদি আরবের আছির অঞ্চলের বেসামরিক প্রতিরক্ষা দফতরের মুখপাত্র কর্ণেল মোহাম্মদ আল আসামি বলেছেন, বিধ্বস্ত ড্রোনটির অংশ বিশেষের মাধ্যমে চারজন বেসামরিক মানুষ আহ হয়েছেন।

তিনি আরও জানিয়েছেন, যেসব নাগরিক আহত হয়েছেন তাদের মধ্যে একজন নারী ও একজন ভারতীয় নাগরিকও রয়েছেন। তাছাড়া ওই হামলায় বেশ কিছু যানবাহন ও কয়েকটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

হুথি বিদ্রোহীদের দ্বারা সৌদি আরবের আবাসিক এলাকায় এমন হামলার নিন্দা জানিয়েছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতির মাধ্যমে হামলার নিন্দা জানায়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতির মাধ্যমে, সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী ড্রোনটি যথাসময়ে ও সফলভাবে ভূপাতিত করায় তাদের প্রশংসা করেছে পাকিস্তান।

*

*

Top