Bhalukanews.com

মৌচাক সাহিত‌্য পরিষদের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাদল কৃষ্ণ বণিকঅমিয় সুরেলা কণ্ঠ আর মাধুরী মেশা কথা মালা অপেশাদার কোন উপস্থাপক নয় একটু ইংগিত আর স্ক্রিপ্ট পেয়েই বুঝে নিলো কি করতে হবে সুমা হালদারকে। একজন গোছালো কাব্যিক ভাবভঙ্গিমায় শুরু করলো মৌচাক সাহিত্য পরিষদ, ঢাকা কমিটি আয়োজিত আজকের অনুষ্ঠান । শুক্রবার (৫ এপ্রিল) বেলা দুটার ভিতরেই একে একে হাজির হতে লাগলো মৌচাকের মৌমাছি’রা। এত সাজানো এত একাগ্রতায় এত সুন্দর একটি অনুষ্ঠান উপহার দিবেন তা ভাবতেই পারি নাই । আজকের মেধায় যে সূক্ষ্ম সুন্দরতা প্রকাশ পায় তা এক ঝলক উপভোগ করলাম আমি। মেরাজুল আশিক আর শাকিলের অনবদ্য আত্মীয়জ্ঞান আমাকে আপ্লুত করেছে ও নিজেই একটা এত বড় ফুলের তোড়ায় আমাকে এবং আমাদের সবাইকে তাক লাগালো আজ। আর তাদের পিছনে যে মানুষ সবসময় অনুপ্রেরণা জাগিয়েছে তা অতুলনীয় তার নাম কবি পিংকী আচার্য, আর আমার মা তো সবসময় আছেই পিংকীকে সহযোগিতায় তার নাম বৈশাখী দাস ঝিলিক ।

এই অনুষ্ঠানেরর সাফল্যেরর পিছনে বিমল দাদা পিংকী মেরাজ আশিক ঝিলিক শাকিল আনোয়ার কঠোর শ্রম আর নিঃস্বার্থ ভালবাসা । দুপুরের বিমলদার অসাধারণ আপ্যায়ন সবাইকে আনন্দিত করেছে, একেবারে ষোলআনা পূরণ, বেলা চারটায় শুরু হওয়া প্রোগ্রামে বিমল সমাদ্দারের সভাপতিত্বে প্রধান বক্তা মৌচাক প্রধান বাদল কৃষ্ণ বণিক সিলেট শহর থেকে আগত মৌচাক কেন্দ্রীয় সম্পাদক রেবেকা জাহান রোজি, হবিগনজ থেকে কবি অপু চৌধুরী এবং প্রধান অতিথি কবি গোলাম কবির বক্তব্য রাখেন। তাছাড়া শতরূপা সংগঠনের সোহাগ, কবি ও কবিতার ভূবন প্রধান মোঃ ইশতিয়াক, গাংচিল সংগঠক মোঃ আমির হোসেন, ময়মনসিংহের ভালুকা থেকে আগত কবি, সাংবাদিক ও কলামিস্ট আবুল বাশার শেখ সহ বিভিন্ন সংগঠন থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্যে ছিলেন কবি সাহিত্যিক সংগঠক সুলতানা পারভিন, বিথি কবির, কবি সাজ্জাদ চিহ্ন, নওরিন জাহান ঈসা, শাকিল আনোয়ার, আশিকুর রহমান নিবিড়, মেরাজুল ইসলাম মিল্টন এবং কবি পিংকী আচার্য ।

শেষে ২০১৮ সালের সেরা এডমিন সেরা পাঠক সেরা কবিদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। আজকের এই সাহিত্য আড্ডায় আগামী পথে চলতে সহযোগিতা করবে। ২০১৯ সালের জন্য ঢাকা কমিটি ঘোষনা করা হয়, এতে কবি পিংকী আচার্যকে সভাপতি, কবি সুলতানা পারভিনকে সহসভাপতি, নাজমুল হক লিটনকে সহসভাপতি সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মিল্টন সহ সম্পাদক বৈশাখী দাস ঝিলিক সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান নিবিড় সহ সাংগঠনিক সম্পাদক ইয়ামিন, তথ্য যোগাযোগ সম্পাদক শাকিল আনোয়ার, প্রচার সম্পাদক ফাতেমা ফরাজি বিথি, সাহিত্য সম্পাদক সাবরিন আক্তার তন্বী , গণসংযোগ সম্পাদক রুমা বণিক প্রমুখ । সব শেষে স্বাধীনতার কবিতা পাঠ  করেন উপস্থিত কবিগণ।

*

*

Top