Bhalukanews.com

কোয়েটায় বোমা বিস্ফোরণে নিহত ১৬ আহত প্রায় ৩০

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কুয়েটায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও প্রায় ৩০ জন।

আজ শুক্রবার (১২ এপ্রিল) সকাল সাড়ে সাতটার দিকে কুয়েটার হাজারগাঞ্জি এলাকায় হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কোয়েটার ডিআইজি আবদুল রাজ্জাক চিমা এ বিষয়টি নিশ্চিত করে জানান, কোয়েটার হাজারগঞ্জী কাচাবাজারে বোমা বিস্ফোরণের এ ঘটনা ঘটেছে। এতে ১৬ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন পুলিশ সদস্যও রয়েছে। আহত হয়েছে আরো চার পুলিশ সদস্যসহ ৩০ জন। এ ঘটনায় আহতদের স্থানীয় বোলনা মেডিক্যাল কমপ্লেক্সে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ডিআইজি চিমা জানান, সকাল সাতটা ৩৫ মিনিটে এ বিস্ফোরণ হয়। তিনি বলেন, বাজারের একটি দোকানের আলুর মধ্যে লুকিয়ে রাখা হয়েছিল ওই বোমা। বোমাটি টাইম বোমা ছিল, না রিমোট কন্ট্রোল বোমা ছিল তা নিয়ে তদন্ত চলছে। ওই বিস্ফোরণে হাজারা সম্প্রদায়ের ৮ ব্যক্তি নিহত হয়েছে।

পুলিশ জানায়, ওই বিস্ফোরণের ফলে আশপাশের ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

নিহতদের মধ্যে আটজনই হাজারা সম্প্রদায়ের। এছাড়া আধা সামরিক বাহিনী ফ্রন্টিয়ার কর্পসের এক সেনাও নিহত হয়েছে। বোমা হামলায় নিহত অন্যরা হলেন, স্থানীয় দোকানদার, ব্যবসায়ী এবং ওই এলাকার স্থানীয় বাসিন্দা। এছাড়া ফ্রন্টিয়ার কর্পসের আরও চার সেনা আহত হয়েছেন।

এর আগেও কুয়েটায় হাজারা সম্প্রদায়কে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। হাজারা সম্প্রদায়ের দোকানিরা সাধারণত ফল এবং শাক-সবজি কেনাবেচা করে থাকে। স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

*

*

Top