Bhalukanews.com

আজ কার হাতে উঠছে বিশ্বকাপ ট্রফি

টি-২০’র সবচেয়ে বড় বিজ্ঞাপন ওয়েস্ট ইন্ডিজ দলের মুখোমুখি হচ্ছে ক্রিকেটের আতুড়ঘর হিসেবে পরিচিত ইংল্যান্ড। দুই দলই রোমাঞ্চকর ক্রিকেট খেলে টি-২০ বিশ্বকাপ’১৬ এর ফাইনালে পৌঁছেছে।

কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে দুই দল মুখোমুখি হচ্ছে আজ রোববার সন্ধ্যায়। এশিয়ায় বিশ্বকাপ হচ্ছে কিন্তু কোনো এশীয় দল নেই ফাইনালে। এতে করে ঘরের মাঠে উত্তেজনা কম হলেও ইডেন গার্ডেনে খেলা দেখা মিস করতে চাইবেন না কোনো ভারতীয় নাগরিক।

তবে সেখানে নিজেদেরকে ছিটকে দেয়া ওয়েস্ট ইন্ডিজের সমর্থন যে তারা করবেন না তা অনুমেয়। কিন্তু গ্যালারিতে যতই বিপক্ষ দর্শক থাকুক তা নিয়ে মাথা ঘামাবার কথা নয় গেইল, সিমন্স ব্রাভোদের।t-20 cup (2)_595x371

কারণ মুম্বাইতেও একই অবস্থাতে নিজেদের সেরাটা বের করেই ফাইনালে উঠেছেন রাসেল-সামিরা। সামি ওই খেলার আগে বলেছিলেন লাখ লাখ দর্শক-সমর্থকের বিপক্ষে তাদের ১৫ জনকে খেলতে হবে। খেলেছেনও তারা।

ফাইনালেও একই অবস্থা। ভারতকে হারিয়ে ফাইনালে ওঠায় ভারতীয় সমর্থকরা ইংল্যান্ডের পক্ষে গ্যালারি ভারী করবেন। তবে তাতে বাধা হবে না ওয়েস্ট ইন্ডিজের। কারণ ওই যে টি-২০’র বিজ্ঞাপন তো ওয়েস্ট ইন্ডিজই।

অন্যদিকে ইংল্যান্ডও খুব ভালো ক্রিকেট খেলে উঠেছে ফাইনালে। সেমি-ফাইনালে টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দল নিউজিল্যান্ডকে রীতিমত উড়িয়ে দিয়ে নিজেদের দ্বিতীয় টি-২০ ট্রফির দাবি জোরালো করেছে ইংরেজরা।

তবে খেলাটা যখন টি-২০ তখন মাঠের লড়াইয়ে যারা ভালো করবে তাদের হাতেই যাবে ট্রফি। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ দুদলের সামনেই এটি দ্বিতীয় ট্রফির হাতছানি। আগে একটি করে টি-২০ ট্রফি জিতেছে দল দুটি।

*

*

Top