Bhalukanews.com

ভাঙ্গা ঝুপড়ি এখন টিনের ঘর; ভালুকায় বাক প্রতিবন্ধী লুতফার পাশে টিসিসি

ভালুকা নিউজ ডট কম: মাথা গোজার জন্য তেমন কোন আশ্রয় ছিলনা একটি ভাঙ্গা ঘর ছাড়া বাক প্রতিবন্ধী লুতফা খাতুনের। একমাত্র মেয়েকে নিয়ে ভাঙ্গা ঘরটিতেই মানবেতর জীবন যাপন করছিল সে। নুন আনতে যার পানতা ফুরায় তার আবার ভালো ঘর! না এখন তার একটি ভালো ঘর হয়েছে কারণ তার পাশে দাড়িয়েছে অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘দি চ্যারিটেবল সার্কেল টিসিসি’।
bhaluka 7-5-16
জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের দক্ষিন হবিরবাড়ী গ্রামের অসহায়, দরিদ্র, বাকপ্রতিবন্ধী লুতফা খাতুনকে স্কয়ার মাস্টারবাড়ীস্থ একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দি চ্যারিটেবল সার্কেল টিসিসি ৫০ হাজার টাকা ব্যায়ে একটি টিনের ঘর তোলে দিয়েছেন। লুতফা খাতুনের পরিবারে তার ৪র্থ শ্রেণীতে পড়ুয়া এক মেয়ে কুলছুম ছাড়া আর কেউ নেই। কুলছুমের যাবতীয় পড়াশুনার খরচের দায়িত্বও নিয়েছে টিসিসি। কারণ লুতফা খাতুনের যে সকল আত্মীয়স্বজন রয়েছেন তারাও খুব একটা স্বচ্ছল নয়। লুতফা খাতুন বসবাস করতেন একটি ভাঙ্গা ঝুপড়ি ঘরে যা বসবাসের অযোগ্য ছিল।তারপরও অতিকষ্টে তারা সে ঘরেই থাকতেন একমাত্র মেয়েকে নিয়ে। টিসিরি সমাজ সচেতন সদস্যরা তার খোঁজ পেয়ে তাদের উদ্যোগে ঘর তৈরির কাজে হাত দেন। ঘরের সম্পূর্ণ কাজ শেষ হওয়ায় গত শুক্রবার (৬ মে) টিসিসির প্রেসিডেন্ট হাজী আঃ রাজ্জাক ঢালী লুতফা খাতুন কে নিয়ে তার নতুন ঘরের ফিতা কেটে শুভ উদ্ভোধন করেন। এ সময় টিসিসির সকল সদস্য, দাতা সদস্য ও এলাকার জনগণ উপস্থিত ছিলেন।

13174187_166123193788118_1465360594910607168_n

লুতফা খাতুন তার বোনের মাধ্যমে ইশারায় টিসিসি কে জানিয়েছেন, সে ঘর পেয়ে খুবই খুশি, টিসিসির সকলের জন্য তিনি আল্লাহর কাছে দোয়া এবং সংগঠনের জন্য শুভ কামনা জানিয়েছেন।

টিসিসি’ সব সময় এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করে যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন টিসিসির প্রেসিডেন্ট হাজী আঃ রাজ্জাক ঢালী।


*

*

Top