Bhalukanews.com

ভালুকায় ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থীদের নাম চূড়ান্ত

ভালুকা নিউজ ডট কম: সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার রাত দেড়টার পর কেন্দ্র থেকে ভালুকা উপজেলার ১১ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করেছে। বিএনপির মহা-সচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত দলীয় মনোনয়নপত্র প্রার্থীদের কাছে হস্তান্তর করা হয়। ১১ ইউনিয়নের মাঝে ৬ইউনিয়নে ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চুর পছন্দের প্রার্থী ও বাকী ৫টিতে আলহাজ্ব মোর্শেদ আলমের পছন্দের প্রার্থীরা মনোনয়ন পেয়েছে।

জানা যায়, বিএনপি থেকে ইউপি চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন, ০১নম্বর উথুরা ইউনিয়নে ফখর উদ্দিন জাহিদ, ০২ নম্বর মেদুয়ারী ইউনিয়নে আলী আকবর শিল্পী ৩নম্বর ভরাডোবা ইউনিয়নে আব্দুর রহিম আকন্দ, ০৪ নম্বর ধীতপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান তফাজ্জল হোসেন জজ মিয়া, ০৫নম্বর বিরুনীয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল কাইয়ুম রিপন,০৬ নম্বর ভালুকা সদর ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান সাখাওয়াত হোসেন পাঠান,০৭ নম্বর মল্লিকবাড়ি ইউনিয়নে সারোয়ার জাহান এমরান, ০৮নম্বর ডাকাতিয়া ইউনিয়নে আতিকুজ্জামান লস্কর, ০৯নম্বর কাচিনা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান খালেকুজ্জামান তালুকদার হুমায়ুন, ১০নম্বর হবিরবাড়ি ইউনিয়নে খলিলুর রহমান ও ১১ নম্বর রাজৈ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আনোয়ার উদ্দিন আহাম্মেদ।

দলীয় নেতা কর্মীরা জানান, উথুরা ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান এছহাক আলীকে বাদ দিয়ে ফখর উদ্দিন জাহিদকে। ধীতপূর ইউনিয়ন থেকে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাসেল বাদ দিয়ে সাবেক ২বারের নির্বাচিত চেয়ারম্যান তফাজ্জল হোসেন জজ মিয়াকে। মল্লিকবাড়ি ইউনিয়নে উপজেলা যুবদলের সভাপতি তারেক উল্যাহ চৌধুরীকে বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যান সারোয়ার জাহান এমরানকে। ডাকাতিয়া ইউনিয়নে গোলাম মোস্তফাকে বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যান আতিকুজ্জামান লস্করকে ও হাবিরবাড়ি ইউনিয়ন থেকে আমিনুল ইসলাম বাসানকে বাদ দিয়ে খলিলুর রহমান সহ ৫জন মোর্শেদ গ্রুপের মনোনয়ন পেয়েছে।

উল্লেখ্য যে গত নির্বাচনে ভালুকার ১১ইউনিয়নের মাঝে ৮টিতে বিএনপির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এবারের নির্বাচনে বিএনপির দু’গ্রুপ মিলে যে সব প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়েছে যদি সুষ্ঠু নির্বাচনও হয় তাহলে উথুরা, মেদুয়ারী, ভরাডোবা ও হবিরবাড়ি ইউনিয়নে আ’লীগের সাথে কোন প্রতিদ্বন্দ্বিতাই হবে না। পাশাপাশি বেশ কয়েকটি ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থীরা মনোনয়ন জমা দিবেন বলে বিভিন্ন সূত্র জানা গেছে।

*

*

Top