Bhalukanews.com

আপনার ভোটের অপেক্ষায় মুস্তাফিজ

প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিয়েই ঝড় তুলেছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে মিলিয়ন ডলারের টুর্নামেন্টের সবচেয়ে আলোচিত তারকায় পরিণত হয়েছেন এই টাইগার পেসার। ধারাভাষ্যকাররা যখনই সময় পান মুস্তাফিজ ও তার কাটার নিয়ে আলোচনায় মেতে ওঠেন। আইপিএলে এই বাংলাদেশি বোলিং সেনসেশনের কাটার, স্লোয়ার ও ইয়র্কার অন্যতম আলোচিত বিষয়ে পরিণত হয়েছে।

আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও ব্রেন্ডন ম্যাককালামদের মতো বিশ্বমানের তারকাদের নাকানি-চুবানি খাইয়ে দর্শকদের হৃদয় জয় করেছেন মুস্তাফিজ। এবার সেই স্বীকৃতি পেতে যাচ্ছেন কাটার মাস্টার। আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন সাতক্ষীরার এই বোলার।

গত মৌসুমের মতো এবারও সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচন করতে যাচ্ছে আইপিএল কর্তৃপক্ষ। এবারের আসরের উদয়ীমান খেলোয়াড় প্রাথমিক তালিকায় রয়েছেন পাঁচজন। তারা হলেন- মুস্তাফিজুর রহমান, জসপ্রিত বুমরাহ, কেন রিচার্ডসন, মুরুগান অশ্বিন ও শিবিল কৌশিক। দর্শকদের ভোটাভুটিতে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত করা হবে।

ভোটের সর্বশেষ ফলাফল অনুযায়ী, মুস্তাফিজ অন্য সবার চেয়ে যোজন-যোজন এগিয়ে রয়েছেন। সর্বোচ্চ ৯০.৯ শতাংশ ভোট পেয়ে সবার ওপরে রয়েছেন এই বাংলাদেশি পেসার। শিবিল কৌশিক ৩.৯ শতাংশ ভোট নিয়ে দ্বিতীয় এবং বুমরাহ ৩.৭ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

মুস্তাফিজকে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত করতে আপনিও ভোট দিতে পারেন। মুস্তাফিজকে ভোট দিতে http://www.iplt20.com/polls ঠিকানায় প্রবেশ করে ইমার্জিং প্লেয়ারের (Emerging Player of the Season) অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকে মুস্তাফিজকে ভোট দেয়ার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, আইপিএলে এবার সানরাইজার্সের হয়ে এখন পর্যন্ত ১১ ম্যাচে অংশ নিয়ে ১৪ উইকেট নেন মুস্তাফিজ। ১৩ ম্যাচে বুমরাহ নেন ১৪টি উইকেট। মুস্তাফিজের চেয়ে বেশি উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার (১৫), আন্দ্রে রাসেল (১৬) ও মিচেল ম্যাকক্লেনঘান।

*

*

Top