Bhalukanews.com

জঙ্গিবাদের বিরুদ্ধে খুতবা ঠিক করে দিয়েছে সরকার

ভালুকা নিউজ ডট কম; ঢাকা: জঙ্গিবাদের বিরুদ্ধে শুক্রবার সারাদেশের মসজিদগুলোর জন্য জুম্মার খুতবা ঠিক করে দিয়েছেন সরকার। বৃহস্পতিবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘অশান্তি এবং জঙ্গিবাদ ও সন্ত্রাস সম্পর্কে সতর্কীকরণ’ শিরোনামের খুতবাটি শুক্রবার দেশের সকল মসজিদে অনুকরণ ও অনুসরণের অনুরোধ করা হয়েছে। খুতবাটি শুক্রবার বায়তুল মুকাররম জাতীয় মসজিদের জুমার নামাজের সময় পাঠ করা হবে বলেও জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।
উল্লেখ্য, গত ১ জুলাই রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোঁরায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে ২ জন পুলিশ ছাড়াও ২০ দেশি-বিদেশিকে হত্যা করে। পুলিশের অভিযানে ৬ সন্ত্রাসীও নিহত হন। মধ্যপ্রাচ্যভিত্তিক সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট বা আইএস এ হামলার দায় স্বীকার করেছে। এছাড়া ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের কাছে সন্ত্রাসীরা পুলিশের উপর হামলা করে। এ ঘটনায় এক সন্ত্রাসীসহ ৪ জন মারা যান।
এরপর গত ১০ জুলাই আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, প্রতি শুক্রবার জুম্মার নামাজে ইমাম সাহেবরা যে বয়ানগুলো দেন সে বয়ানগুলোর ধরণ কি তা মনিটরিং করা এবং সেগুলোর ব্যাপারে লক্ষ্য রাখাতে হবে।

তিনি আরো বলেন, ‘যারা ধর্মপ্রাণ মুসলমান, যারা ওয়াজ-মাহফিল করেন, জুম্মার দিন খুতবা পড়েন তাদের কাছে অনুরোধ থাকবে প্রকৃত ধর্মীয় অনুশাসন প্রতিষ্ঠার জন্য এদের (সন্ত্রাসী) বিরুদ্ধে স্বোচ্চার হোন।

খুতবায় যা থাকছে…

*

*

Top