Bhalukanews.com

ঈদের ছবির সাফল্য; শাকিব খানই সেরা

ভালুকা নিউজ ডট কম; বিনোদন ডেস্ক: দেশিয় চলচ্চিত্রে সুবাতাস বইছে। আবার দর্শকে কানায় কানায় ভরে উঠেছে প্রেক্ষাগৃহগুলো। এই দৃশ্য অনেক বছর দেখা যায়নি এ দেশে। চলচ্চিত্রপ্রেমী যারা একসময় প্রেক্ষাগৃহে আসা বন্ধ করে দিয়েছিলেন, তারা আবার হলমুখি হয়েছেন। আর এ কারণেই অন্যান্য বছরের তুলনায় এবারের ঈদের ছবিগুলো দারুণ ব্যবসা করছে। গেল ঈদে মুক্তির লড়াই করেছিল বেশকিছু ছবি। অবশেষে মুক্তি পেয়েছে চারটি। এগুলো হচ্ছে- ‘শিকারি’, ‘বাদশা দ্য ডন’, ‘রানা পাগলা দ্য মেন্টাল’ ও ‘সম্রাট’। ঈদের এই চারটি ছবির মধ্যে তিনটির নায়কই শাকিব খান। এরমধ্যে শিকারিতে ঢাকাই ছবির শীর্ষ নায়কের সঙ্গে জুটি হয়ে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী।

দর্শকপ্রিয়তা কিংবা ব্যবসায়িক দিক বিবেচনায় এখন পর্যন্ত শিকারিই এগিয়ে রয়েছে। ওপার বাংলার নায়ক জিতের সঙ্গে লড়াই করে শাকিব খানই যে সেরা, সেটাই প্রমাণিত হয়েছে। একই নায়কের আরও দুটি ছবিও আগ্রহ নিয়ে দর্শক দেখছেন। অন্যদিকে জিৎ অভিনীত ছবিটি হলো ‘বাদশা দ্য ডন’। চলচ্চিত্র বুকিং এজেন্ট সূত্র জানায়, শিকারি ছবির গড় ওপেনিং কালেকশন ছিল শতকরা ৯৮ ভাগ। মুক্তির দিন থেকে গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত এই কালেকশন ধরে রেখেছে ছবিটি। বুকিং এজেন্সির তথ্যমতে জিৎ অভিনীত বাদশা ছবির গড় ওপেনিং কালেকশন ছিল শতকরা ৮৮ ভাগ।

সম্রাট ছবির ওপেনিং কালেকশন ছিল শতকরা ৬৬ ভাগ। আর মেন্টাল ৬০ ভাগ। এতে বোঝা গেল শাকিবের শিকারির পরই জিতের বাদশার অবস্থান। ঈদের ছবির সাফল্য নিয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দীন বলেন, ‘এবারের ঈদে চারটি ছবি মুক্তি পেয়েছে। তবে প্রতিযোগিতা চলছে শিকারী ও বাদশার মধ্যে। শাকিব-জিতের লড়াই জমে উঠেছে। এতে এগিয়ে রয়েছেন শাকিব খান। শুনেছি সারা দেশে একই চিত্র।’ রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে চলছে ‘শিকারী’। সরেজমিনে দেখা গেছে, ঈদের দিন থেকেই এখানে উপচেপড়া দর্শক। কাউন্টারে টিকিট না পেয়ে দর্শকদের অনেককেই ব্ল্যাকে টিকিট কিনতে হয়েছে। মধুমিতার ব্যবস্থাপক রেজাউল করিম বলেন, ‘ সিনেমা হলে দর্শকের ভিড় জমেছে অনেক দিন পর। এতে খুবই ভালো লাগছে। শিকারিতে শাকিবের নতুন লুক ও দারুণ অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। তাই একাধিকবার তারা ছবিটি দেখছেন। শাকিবের পাশাপাশা এ ছবিতে কলকাতার নায়িকা শ্রাবন্তী যুক্ত হওয়ায় এটির প্রতি দর্শকদের বাড়তি আগ্রহ দেখা গেছে।’ এদিকে বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে চলছে বাদশা, শিকারি এবং সম্রাট। এরমধ্যে শিকারি ও বাদশার দর্শক বেশি। আনন্দ সিনেমা হলে চলছে সম্রাট, জোনাকি সিনেমা হলে শাকিব-তিশা অভিনীত ‘মেন্টাল’। এখানকার দর্শকরা এই জুটির অভিনয়ে মুগ্ধ হয়েছেন। শাকিবের পাশাপাশি তিশার অভিনয়েরও প্রশংসায় করেছেন দর্শকদের অনেকে। ঈদের ছবি নিয়ে শাকিব খান বলেন, ‘মাঝের কয়েকটা বছর আমাদের সিনেমার খারাপ সময় গেছে। হলগুলোতে দর্শকের ভিড়ও সেভাবে চোখে পড়ত না ।

কিন্তু এবার চিত্রটা পুরোপুরি বদলে গেছে। দর্শকরা আসলে ভালো সিনেমা দেখতে চায়। শিকারি ছবিতে আমার নতুন লুকটা সবাই খুব পছন্দ করেছে। সম্রাট ও মেন্টাল সিনেমা দুটিও দর্শক গ্রহণ করেছেন। বরাবরের মতোই এবার ঈদের নামাজ পড়ে আমি হলে হলে ঢুঁ মেরেছি। প্রেক্ষাগৃহে দর্শকদের উপচে পড়া ভিড় দেখে আমি অনেক আনন্দ পেয়েছি। ঢাকার অনেক হলে অগ্রিম টিকিট বিক্রি হয়ে যাওয়ার খবরও পেয়েছি। এটা দেশিয় চলচ্চিত্রের জন্য দারুণ আশার সঞ্চার করেছে।’

*

*

Top