Bhalukanews.com

স্বতঃস্ফূর্ত পরিবেশে ময়মনসিংহে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে শিশুদের

ভালুকা নিউজ ডট কম; মো: মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহ: স্বতঃস্ফুর্ত পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে ৬-৫৯ মাস বয়সী শিশুদের ‘ভিটামিন এ ক্যাপসুল’ খাওয়ানোর ক্যাম্পেইন।
শনিবার আটটা থেকে একযোগে ময়মনসিংহ নগরী ১৪৫ কেন্দ্রে ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে। এ ক্যাম্পেইন চলেছে বিকেল চারটা পর্যন্ত।
শনিবার (১৬ জুলাই) সকালে পৌরসভা ভবনে একটি শিশুকে ক্যাপসুল খাইয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন ময়মনসিংহ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আসিফ হোসেন ডন।
এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ পৌরসভার সচিব মো: আব্দুল হালিম, সেনেটারী ইন্সপেক্টর দীপক মজুমদার, সফিক আহম্মেদ, সাইফুল, সবুজ, রূপালী মজুমদার সহ অনেকেই।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এবার পৌরসভা এলাকায় ৬-১১ মাস বয়সী শিশু ৫ হাজার ৩ শ ৩২ জন শিশু ও ১২-৫৯ মাস বয়সী শিশু২৪ হাজার ৮শ ৩৭ জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
তবে এবারও বাদ পাড়া শিশুদের পরবর্তী সময়ে ক্যাপসুল খাওয়ানোর জন্য আর কোনো সুযোগ নেই। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ২১টি ওয়ার্ড কার্যালয়ে রাত ৮টা পর্যন্ত খাওয়ানো হবে এ ক্যাপসুল।
ময়মনসিংহ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আসিফ হোসেন ডন বলেন, পৌরসভার ২১ টি ওয়ার্ডে ১৪৫টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।
মোট ১৪৫ টা স্থায়ী কেন্দ্রের কেন্দ্র থেকে ৬ থেকে ১১ মাসের ৬-১১ মাস বয়সী শিশু শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশু২৪ হাজার ৮শ ৩৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে তিনজন করে সর্বমোট ৪৩৫ জন স্বেচ্ছাসেবী এ ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কাজে সহযোগিতা করেন।

ছবিঃ- রেড মিল্লাত।

*

*

Top