Bhalukanews.com

ভালুকায় গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাসলীগের শ্রমিক সমাবেশ

ভালুকা নিউজ ডট কম; বিশেষ প্রতিনিধি: “গার্মেন্টস টেইলার্স এর মেহনতী শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে দেশ গড়ার কাজে প্রতিনিয়ত সরকারকে সহযোগীতা করে আসছে। শ্রমিকরা যাতে কোন প্রকার নির্যাতনের শিকার না হন সে জন্য সকল মালিকদের আহবান করে বলেন ঈদের আগেই শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করুন। আমার শ্রমিক ভাইবোনদের যেন বেতন ভাতার জন্য রাজপথে আন্দোলন করতে না হয়” কথাগুলো বলেন ময়মনসিংহের ভালুকায় গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাসলীগ আয়োজিত এক বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথি নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খান। তিনি আরও বলেন আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়।  জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত দেশ গঠনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

14034866_530697397123388_1778992675878884159_nভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার (২৬ আগষ্ট) অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডাঃ এম আমান উল্লাহ এমপি, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাসলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বদরুদ্দোজা নিজাম, ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুত্তিযোদ্বা কেন্দ্রী কমান্ডেরর সহ সভাপতি সাবেক ছাত্রনেতা ইসমত কাদির গামা, কৃষকলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামন বিপ্লব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মোঃ মফিজুর রহমান, পৌর মেয়র ডাঃ মেজবাহ উদ্দিন কাইয়ূম, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, যুবলীগ সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল, কৃষকলীগ নেতা হাজী আঃ রহমান, শ্রমীকলীগ নেতা নজরুল ইসলাম সরকার, সেচ্চাসেবক লীগ নেতা আঃ জলিল, আলীগ নেতা হাজী নিজাম উদ্দিন, জুলহাস উদ্দিন মাস্টার, আবু সাঈদ, তোফায়েল আহম্মেদ বাচ্চু, হাজী রফিকুল ইসলাম, মনিরুজ্জামান মামুন, লাভলী ইয়াসমিন, মিনার হোসেন, আতিকুল ইসলাম জাকারিয়া, সালাউদ্দিন প্রমূখ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন  গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাসলীগ ভালুকা থানা কমিটির সভাপতি সোয়েম আহম্মেদ (সোহেল)। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাখাওয়াত হোসেন সেলিম।

অনুষ্ঠানে বক্তারা প্রধান অতিথি নৌমন্ত্রী শাহজাহান খানকে উদ্দেশ্য করে ভালুকা সার্বিক উন্নয়ন, শিল্পকারখানার অবস্থান, সুবিধা-অসুবিধা, নদী রক্ষা ও সর্বশেষ ভালুকা থেকে ১১নং রাজৈ ইউনিয়নকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্রের কথা তুলে ধরেন এবং প্রতিকার কামনা করেন। কিন্তু মন্ত্রী শুধু শ্রমীকদের অধিকার ও বর্তমান প্রেক্ষাপট তুলে ধরে রামপালের বিদ্যুৎকেন্ত্র, সন্ত্রাস জঙ্গিবাদ ও উন্নয়নের বক্তব্য প্রদান করেন।

*

*

Top