Bhalukanews.com

‘আমার যদি মেধা থাকে তা হলে মানুষ আমাকে খুঁজে নেবে’- লায়লা

অনলাইন ডেস্ক: কোজআপ ওয়ান কণ্ঠশিল্পী লায়লা। ঈদ উপলক্ষে জি-সিরিজ থেকে প্রকাশ হচ্ছে তার একক অ্যালবাম। অ্যালবাম ও সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে।

প্রকাশ হচ্ছে আপনার প্রথম একক অ্যালবাম ‘আমার কুঞ্জে’। এতে কী ধরনের গান থাকছে?

‘আমার কুঞ্জে’ অ্যালবামে গান থাকছে ১২টি। এর আয়োজন করেছেন আহমেদ খসরু ভাই। তিনি লিখেছেন ৮টি গান। বাকি গানগুলো রাধারমন, শাহ আবদুল করিম, দুরবীন শাহ ও কফিল উদ্দিনের গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। আমি তো ফোকগানের শিল্পী। সব গানই ফোক ধাঁচের। গানগুলোর সুর করেছেন পাগল হাসান, মনোজ দেব, আজিজ ও রাজন খান। সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ, রাফি মোহাম্মদ ও শিহান।

প্রথম অ্যালবামের প্রত্যাশা তো অনেক। আপনি কতটা আশাবাদী?

অনেক যতœ নিয়ে অ্যালবামটি করা। কোজআপন ওয়ান হই ২০১৩ সালে। এর মধ্যে আমার একক অ্যালবাম প্রকাশ করা হয়নি। যেহেতু সময় নিয়ে অ্যালবামটি করেছি, সেহেতু প্রত্যাশার জায়গা থেকে পরিপূর্ণই বলব। বাকিটুকু শ্রোতার ওপর নির্ভর করছে। গানগুলো তারা ভালোভাবে গ্রহণ করলেই হয়।

মাঝে পেরিয়ে গেছে তিন বছর। এর মধ্যে কোনো অ্যালবাম বা গান প্রকাশ হয়েছে?

এতদিন কনসার্ট নিয়েই ব্যস্ত ছিলাম। সত্যি বলতে কী, আমি একটু রিজার্ভ টাইপের। সবার সঙ্গে হাই-হ্যালোটা ভালোভাবে করতে পারি না। আমি বিশ্বাস করি, আমার যদি মেধা থাকেÑ তাহলে মানুষ আমাকে খুঁজে নেবে। হয়তো কিছুটা কষ্ট করতে হয়, সময় পেরিয়ে যায়। কিন্তু লক্ষ্য যদি ঠিক থাকে, তাহলে কাক্সিক্ষত গন্তব্যে পৌঁছাতে পারব। আমি গানেই বেশি মনোযোগী। গানের প্রতি ভালবাসার কারণেই কোজআপ ওয়ান হতে পেরেছি। একটু দেরি হলেও প্রথম অ্যালবাম প্রকাশ হতে যাচ্ছে। যারা গান ভালবাসেন, তারা আমার অ্যালবামের গানগুলো শুনবেন। আশা করছি, ভালো লাগবে। প্রথম একক অ্যালবামটি আমার এলাকাবাসীকে উৎসর্গ করেছি।

বলছিলেন মিউজিক ভিডিওর শুটিং থেকে এসেছেন। কোন গানের শুটিং হলো?

এই ঈদে প্রকাশ হচ্ছে লেজারভিশন থেকে মিশ্র অ্যালবাম ‘পিরিতি শিখাইলো মোরে’। এতে কণ্ঠ দিয়েছেন কোজআপ ওয়ানের সাজু, টুটুল ও বাংলাদেশি আইডলের খোকা। এখানে আমার দুটি গান আছে। ওই অ্যালবামের দুটি গানের মিউজিক ভিডিওতে অংশ নিয়েছিলাম আজ (গতকাল)।

সংগীত নিয়ে আপনার বর্তমান ভাবনা কী?

নিয়মিতভাবে কাজ করে যেতে চাই। মাঝে পড়াশোনা নিয়েও একটু ব্যস্ততা ছিল। অ্যালবাম প্রকাশের পর পরই গানগুলোর প্রমোশন নিয়ে ব্যস্ত থাকব। এখান থেকে শ্রোতার ভালো লাগা গান নিয়ে মিউজিক ভিডিও তৈরি করার ইচ্ছা আছে।

আপনাকে টিভি লাইভে খুব বেশি দেখা যায় না। কেন?

এশিয়ান টিভিতে প্রায়ই লাইভে আসা হয়। ওই যে বললাম, সবার সঙ্গে যোগাযোগটা করতে পারি না। তাই হয়তো অন্য চ্যানেলে দেখা যায় না।

– আমাদের সময়।

*

*

Top