Bhalukanews.com

কুষ্টিয়ায় আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ২ আহত ২০

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষে  গোলাগুলি ও সংঘর্ষে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। নিহতরা হলেন ইমান আলী ও সাহাবউদ্দিন।

শনিবার সকাল ৬টা থেকে দফায় দফায় ইউনিয়নের মাছপাড়া গ্রামে বর্তমান চেয়ারম্যান সমর্থক কেরামত আলী ও সাবেক চেয়ারম্যান বখতিয়ার গ্রুপের মধ্যে এ সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

ঝাউদিয়া পুলিশক্যাম্প ইনচার্জ দিলিপ কুমার জানান, সামাজিক দলাদলি ও আধিপাত্য বিস্তার নিয়ে শনিবার ভোর থেকে বর্তমান ও সাবেক চেয়ারম্যান সমর্থিত সুজা মেম্বার ও মজিদ মেম্বার গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি শুরু হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপি সংঘর্ষে ঘটনাস্থলে একজন নিহত ও গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হন। পরে আশঙ্কাজনক অবস্থায় ৮ জনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সাহাবউদ্দিনের মৃত্যু হয়।

জানা গেছে, সদ্য শেষ হওয়া ইউপি নির্বাচনে ঝাউদিয়া ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পান বখতিয়ার হোসেন। তবে নির্বাচনে জয়লাভ করেন বিদ্রোহী প্রার্থী কেরামত আলী। নির্বাচনের পর থেকে বর্তমান ও সাবেক এই দুই চেয়ারম্যানের সমর্থকদের প্রতিনিয়ত হামলা-পাল্টা হামলার ঘটনায় অশান্ত হয়ে উঠেছে ঝাউদিয়া ইউনিয়ন।

সর্বশেষ সোমবার রাত ১টার দিকে ইউনিয়নের আলীনগরসহ কয়েকটি গ্রামে হামলায় শতাধিক বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

*

*

Top