Bhalukanews.com

হবিরবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের পূনঃ তফসিল ঘোষণা; প্রার্থীদের উল্লাস

index

বিশেষ প্রতিনিধি: হাইকোর্টের নির্দেশে স্থগিত হবিরবাড়ী ইউপি নির্বাচনের পূনঃরায়  তফসিল ঘোষণা করেছেন ভালুকা উপজেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম। এতে প্রার্থীদের মধ্যে আনন্দ জোয়ার লক্ষ্য করা গেছে। গত ২৬মে হবিরববাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করার পর গত ২৯সেপ্টেম্বর গণবিজ্ঞপ্তির মাধ্যমে পূনঃরায়  এই তফসিল ঘোষণা করা হয়।
গণবিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, আগামী ৬অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ,৭আক্টোবর বাছাই,১৪ অক্টোবর প্রত্যাহারের শেষ তারিখ ও ৩১অক্টোবর ভোটগ্রহন। পূর্বের সকল প্রার্থীদের প্রার্থীতা বলবত রয়েছে, তাদের মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন নেই। নতুন কেউ ইচ্ছে করলে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। হবিরবাড়ী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ থেকে তোফায়েল আহাম্মেদ বাচ্চু (নৌকা), বিএনপি থেকে খলিলুর রহমান(ধানের শীষ) অপরদিকে আ’লীগে বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাহমুদা খানম শাপলা (রজনীগন্ধা ফুল), সংরক্ষিত নারী সদস্য পদে ১০জন ও সাধারণ সদস্য পদে ৩৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উল্লেখ্য, ইউনিয়নের ৭ নং ওয়ার্ড হবিরবাড়ী ও ৮নং ওয়ার্ড ঝালপাঁজা এলাকায় আনুপাতিক ভোট পার্থক্যের কারনে হাইকোর্ট ১০নং হবিরবাড়ী ইউনিয়নের নির্বাচন স্থগিত করেন।

নির্বাচনের পূনঃতফসিল ঘোষণা করায় বিভিন্ন প্রার্থী, নেতা কর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে এক ধরণের নির্বাচনী আমেজ ও পাড়া মহল্লার চায়ের স্টলগুলো সরব হয়ে উঠেছে।

*

*

Top