Bhalukanews.com

ভালুকায় পুলিশ প্রহরায় পরিবহন শ্রমিকলীগের শোকর‌্যালী

স্টাফ রির্পোটার: ময়মনসিংহের ভালুকায় পরিবহন সেক্টরের দু’টি সংগঠন একই সময়ে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠানের ঘোষণা দেয়ায় অবশেষে পুলিশ প্রহরায় উপজেলা আঞ্চলিক সড়ক পরিবহণ শ্রমিকলীগের শোকর‌্যালী, আলোচনাসভা, কাঙ্গালীভোজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৮ আগষ্ট) সকালে উপজেলা পরিবহন শ্রমিকলীগের সভাপতি মনিরুল ইসলাম মনিরের নেতৃত্বে একটি বিশাল শোকর‌্যালী ডিগ্রি কলেজ এলাকার বটটিলা থেকে শুরু করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা আঞ্চলিক শ্রমিকলীগও একটি শোকর‌্যালী বের করে।
দলীয় সূত্রে জানা যায়, উপজেলা আঞ্চলিক সড়ক পরিবহণ শ্রমিকলীগ শোকর‌্যালী ও ভালুকা ডিগ্রি কলেজ মাঠে আলোচনাসভার অনুমোতি নেয়। পরে একই সময়ে একই স্থানে উপজেলা আঞ্চলিক শ্রমিকলীগও শোকর‌্যালী বাসস্ট্যান্ড এলাকায় আলোচনাসভার ঘোষণা দেয়। পরে দুই গ্রুপের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টির সম্ভবনা দেখা দেয়ায় প্রশাসন নির্ধারীত স্থানে সড়ক পরিবহণ শ্রমিকলীগের আলোচনাসভা করতে দেয়নি। পরে পুলিশ প্রহরায় তারা শোকর‌্যালী ও বটটিলায় গিয়ে আলোচনাসভায় মিলিত হয়। এসময় মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আকরাম হোসেন, হাজী নুরুল ইসলাম, মকবুল আহমেদ, খোকন হোসেন ঢালী, নাজমুল হক সরকার, খলিলুর রহমান, শফিকুল ইসলামসহ বিভিন্ন নেতৃবৃন্দ্ব। অপরদিকে আঞ্চলিক শ্রমিকলীগের কার্যকরী সভাপতি লুৎফেওয়ালী রব্বানী ওলির নেতৃত্বে একটি শোকর‌্যালী বের করে।
এ ব্যাপারে ভালুকা মডেল থানার ওসি গোলাম সরোয়ার জানান, প্রশাসনের পক্ষ থেকে কলেজ মাঠ কাউকে বরাদ্দ দেয়া হয়নি। তবে দুটি সংগঠন একই সময়ে র‌্যালী করায় পুলিশ মোতায়েন করা হয়েছিল।

*

*

Top