Bhalukanews.com

নতুন রেকর্ড গড়লেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান

ভালুকা নিউজ ডট কম; বিশেষ প্রতিবেদক: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম, বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পুত্রবধু বাংলাদেশের বর্তমান রাজনীতির আলোচিত নেতা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী, সাবেক নৌ-বাহিনী প্রধান ও কৃষি মন্ত্রী রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের কণ্যা ডা. জোবায়দা রহমান চিকিৎসাশাস্ত্রে বাংলাদেশের জন্য এক রেকর্ড গড়ল।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বীর উত্তম এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জ্যেষ্ঠ সন্তান লন্ডনে চিকিৎসাধীন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ৫৫টি দেশের ছাত্রছাত্রীদের পেছনে ফেলে সর্বোচ্চ নম্বর পেয়ে কার্ডিওলজিতে ডিস্টিংশনসহ উচ্চতর ডিগ্রি লাভ করেছেন।

শুধু তাই নয় আরো একবার প্রমান করে দিল যে জিয়া পরিবারই পারে বাংলাদেশের হয়ে সবার সামনে মুখউজ্জল করতে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান পৃথিবীর মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে ফাস্ট হয়েছে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ইমপেরিয়াল ইউনিভার্সিটি অব মেডিসিন থেকে সব ছাত্রছাত্রীর মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে মাস্টার্স অব কার্ডিওলজি ডিগ্রি অর্জন করেন।

ড. জোবায়দা মোট চার বছরের মাস্টার্স অব কার্ডিওলজিতে (এমএসসি ইন কার্ডিওলজি) তিনি ডিস্টিংশনসহ শতকরা ৯৫ নম্বর পেয়ে উত্তীর্ণ হন।

এ কোর্সে ইউরোপীয় ইউনিয়ন (ইউই), কমনওয়েলথভুক্ত দেশ, নাইজেরিয়া, চীনসহ মোট ১৫৫টি দেশের ছাত্রছাত্রীদের মধ্যে ডা. জোবায়দা রহমান প্রথম হয়েছেন। এখন মাটি ও মানুষকে জাগিয়ে বাংলাদেশকে আপন সম্পদে স্বয়ম্ভর করা, আধুনিক ও শক্তিশালী রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে দাঁড় করানো, প্রান্তিক মানুষকে সামনে রেখে রাজনীতিকে বিকাশিত করা, গণতন্ত্রের আত্মাকে সজীব-সচল করা ড. জোবায়দা রহমানের কাজ।

*

*

Top