Bhalukanews.com

৯২ বছর বয়সে ৯৭ স্ত্রী ; ‘আরও বিয়ে’র ঘোষণা !

%e0%a6%a4%e0%a6%a4%e0%a6%a4%e0%a6%a4%e0%a6%a4%e0%a6%a4

ভালুকা নিউজ ডেস্ক: নাম মুহাম্মদ বেলো আবুবকর। বয়স ৯২। তিনি মূলত নাইজেরিয়ার বিদা প্রদেশের এক ধর্মীয় নেতা। তার রয়েছেন ৯৭ জন স্ত্রী! এই কারণেই জগত-জোড়া ‘খ্যাতি’ তার। তো এই ‘খ্যাতিমান’ আবারও ঘোষণা দিয়েছেন, তার শরীর-স্বাস্থ্যের যে অবস্থা তাতে আরও দুই-চারখান বিয়ে না করলেই নয়! সম্প্রতি আবুবকরের মৃত্যুর খবর ছড়ায়। ওই খবর যে রটনা ছিলো সে কথা বুঝাতে ‘আরও বিয়ের’ এই ঘোষণা দিয়েছেন তিনি।
দ্য ইন্ডিপেন্ডেন্টের বরাত দিয়ে ডেক্কান ক্রনিক্যাল এক খবরে জানিয়েছে, গোটা জীবনে আবুবকর বিয়ে করেছিলেন মোট ১০৭টি। তার মধ্যে ১০টি সম্পর্ক টেকেনি। বাদবাকি ৯৭ বউয়ের ভরণপোষণ চালিয়ে যাচ্ছেন তিনি। তবে এখানেই থেমে যেতে রাজি নন এই ধর্মীয় নেতা। তার আরও বউ লাগবে! সেজন্য যতদিন বাঁচবেন, ততদিন এই বৈবাহিক প্রক্রিয়া চালিয়ে যেতে চান তিনি।
সূত্রের খবরে প্রকাশ, ইসলামী বিধান অনুযায়ী, ভরণপোষণে সামর্থ্যবানরা চারটা পর্যন্ত বিয়ে করতে পারেন। তবে আবুবকরের ভাষ্য, কত জনকে বিয়ে করা যাবে, এ নিয়ে বাঁধাধরা কোনো বিধান নেই। ‘ঐশ্বরিক উদ্দেশ পুরণে’ খেয়ালখুশি মতো বিয়ে করাটা বিধান বহির্ভূত নয়!যারা আবুবকরের এই কাজের সমালোচনা করছেন, তারা ‘খুব ভুল’ করছেন বলেও জানিয়েছেন এই ধর্মীয় নেতা!

*

*

Top