Bhalukanews.com

ঘুষ গ্রহণের সময় ভূমি কর্মকর্তা আটক

নরসিংদী প্রতিনিধি:নরসিংদীর শিবপুরে ঘুষ গ্রহণের সময় নূরুজ্জামান নামে এক সরকারি ভূমি কর্মকর্তাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে দুদকের বিশেষ টিম শিবপুরের সাধারচর ইউনিয়ন ভূমি অফিসে অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক নূরুজ্জামান সাধারচর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা।
দুদক সূত্রে জানা যায়, শিবপুরের সাধারচর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা নূরুজ্জামান বিভিন্ন কাজের জন্য স্থানীয়দের কাছ থেকে ঘুষ নিতেন। ঘুষ না দিলে কোন কাজ করতেন না তিনি। সাধারচরের  কামাল হোসেন নামে এক ব্যক্তি তার বাড়ির নাম জারির জন্য ভূমি অফিসে গেলে নূরুজ্জামান তার কাছে মোটা অংকের টাকা ঘুষ দাবি করেন।
টাকা না দেয়ায় কামাল হোসেনের নাম জারির ফাইল চাপা দিয়ে রাখা হয়। পরে কামাল হোসেন উপ-সহকারী ভূমি কর্মকর্তা নূরুজ্জামানের বিরুদ্ধে দুদক পরিচালকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
এরই মধ্যে ভুক্তভোগী কামাল হোসেন নাম জারির কাজ সম্পন্ন করার জন্য ভূমি কর্মকর্তার সঙ্গে ১২ হাজার টাকা চুক্তি করেন। চুক্তি অনুযায়ী কামাল হোসেন ভূমি কর্মকর্তা নূরুজ্জামানকে টাকা দেয়ার সময় দুদক কর্মকর্তারা তাকে হাতে নাতে ধরে ফেলেন। পরে তাকে আটক করে শিবপুর থানায় হস্তান্তর করা হয়।
দুদকের ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ার বলেন, ভুক্তভোগী কামাল হোসেনের অভিযোগের প্রেক্ষিতে শিবপুরের সাধারচর ইউনিয়ন ভূমি অফিসে অভিযান চালিয়ে ঘুষ আদান-প্রদানের সময় তাকে হাতে নাতে আটক করা হয়। এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক মো. ফজলুল বারী বাদী হয়ে সন্ধা্য় শিবপুর থানায় মামলা দায়ের করেছেন।

*

*

Top