Bhalukanews.com

আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দেয়া ইচ্ছা বিএনপির

জাতীয় ডেস্ক,ভালুকা নিউজ:বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে বিএনপির হয়ে কে যাচ্ছেন কাউন্সিলে এ নিয়ে বেশ আলোচনা চলছে রাজনৈতিক মহলে। তবে দলীয় কোন সিদ্ধান্ত নেয়া না হলেও যুগ্ম মহাসচিব পর্যায়ের একটি প্রতিনিধি দল পাঠানো নিয়ে  আলোচনা চলছে।
দলীয় সূত্রে জানা গেছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হলেও তারা কেউ যাচ্ছেন না আওয়ামী লীগের কাউন্সিলে। তবে দলের যুগ্ম মহাসচিব পর্যায় থেকে একটি প্রতিননিধি দল কাউন্সিলে অংশ নেয়ার বিষয়ে আলাপ আলোচনা চলছে। কোন নাটকিয়তা না হলে শুক্রবার রাতেই বিএনপির কোন নেতা আওয়ামী লীগের কাউন্সিলে যাচ্ছেন তা জানানো হবে।
এদিকে আওয়ামী লীগের কাউন্সিলে বিএনপিকে আমন্ত্রণ জানানোর পর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমরাও আওয়ামী লীগকে কাউন্সিলে আমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু তারা আসেনি। এমনকি ফোন করে দুঃখও প্রকাশ করেনি। তবে বিএনপি তাদের মত নয়। বিএনপি সত্ত্যিকার অর্থে গণতান্ত্রিক রাজনৈতিক দল। আওয়ামী লীগের কাউন্সিল আমরা কি করি জনগণ দেখতে পারবে।
এর আগে বৃহস্পতিবার আমন্ত্রণপত্র পেয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদেরকে বলেন, দলীয় ফোরামের সিদ্ধান্তের পর বিএনপির কেউ যাচ্ছে কিনা তা জানানো হবে।
এ বিষয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ  বলেন, এখনো দলীয় সিদ্ধান্ত হয়নি। তবে যাওয়ার সম্ভাবনাই বেশি।দলের ভাইস চেয়ারম্যান শামনুজ্জামান দুদু বলেন, আওয়ামী লীগের কাউন্সিলে যাওয়ার বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।  ফিফটি ফিফটি সম্ভবনা।

*

*

Top