Bhalukanews.com

ভালুকায় হবিরবাড়ী ইউপি নির্বাচনে চলছে শেষ মুহুর্তের প্রচারনা

ভালুকা নিউজ ডট কম; বিশেষ প্রতিনিধি: ভালুকা উপজেলায় ৪ জুন শেষ ধাপের নির্বাচনে স্থগিত হওয়া ১০নং হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে। ভোটারদের মাঝে খুব একটা নির্বাচনী আমেজ দেখা না গেলেও শেষ সময়ে প্রার্থীরা প্রচারনা চালিয়ে যাচ্ছেন উৎসব মুখর পরিবেশে।

উপজেলার সবচেয়ে বেশী ভোটার অধ্যুষিত ১০নং হবিরবাড়ী ইউনিয়নের প্রার্থীরা প্রচারনা চালাচ্ছেন নিজেদের পক্ষে ভোটারদের টানতে।বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা সুষ্ঠ ভোট হওয়ার ব্যাপারে আংশকা প্রকাশ করলেও একটা ইউপি নির্বাচন থাকায় সুষ্ঠ নির্বাচনেরও আশা করছেন।

এদিকে হবিরবাড়ীতে এবারই প্রথম মহিলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাহমুদা আক্তার শাপলা অংশ নিচ্ছেন, যা নির্বাচনে আলাদা মাত্রা যোগ করেছে।৪ জুন নির্বাচনে চেয়াম্যান পদে ৪ জন প্রার্থী থাকলেও এবার নতুন তফশিল ঘোষনা হওয়ায় প্রার্থী বেড়ে হয়েছে ৭ জন।

হবিরবাড়ী ইউনিয়ন থেকে এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে তোফায়েল আহাম্মেদ বাচ্চু, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে খলিলুর রহমান, আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে শিল্পপতি আবুল কালাম আজাদ, মোটর সাইকেল প্রতীক নিয়ে মো: বেলাল ফকির, মো: খোকা মিয়া, বেনজিত আহমেদ টিটো ও একমাত্র মহিলা স্বতন্ত্র মাহমুদা আক্তার শাপলা রজনীগন্ধা ফুল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। একবার ভোট বন্ধ হয়ে যাওয়ায় ভোটাদের মাঝে খুব একটা উৎসাহ লক্ষ করা যাচ্ছে না ।প্রত্যেক প্রার্থীই তাদের নিজেদের প্রতীক নিয়ে প্রচারনা চালাচ্ছে তাদের নির্বাচনী এলাকায়।22-5-3

সকলেই সুষ্ঠ ভোটের মাধ্যমে নির্বাচন আশা করছেন এবং প্রার্থীরা সবাই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।তবে কে হতে যাচ্ছেন পরবর্তী এই বৃহৎ ও সর্বাধীক ভোটের গুরুত্বপুর্ণ ইউনিয়নের চেয়ারম্যান, তা জানতে অপেক্ষা করতে হবে আগামী অক্টোবরের ৩১ তারিখ সোমবার পর্যন্ত।এ নির্বাচনে ইউপি সদস্য ও মহিলা ইউপি সদস্যরাও তাদের পক্ষে প্রচারনা চালিয়ে যাচ্ছেন বেশ জোর শুরেই। তবে প্রচারনা চললেও ভোটার ও প্রার্থীদের মনের আতংক কাটছে বলেই মনে হচ্ছে। আ:সালাম নামের এক ভোটার বলেননির্বাচন হবে কি হবেনা সেই আশংকাই কাটছেনা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: শফিকুল ইসলাম সুষ্ঠসুন্দর পরিবেশে নির্বাচনের আশাবাদ ব্যাক্ত করেন।

*

*

Top