Bhalukanews.com

ভালুকায় অভাবের তাড়নায় শিক্ষকের আত্মহত্যা

ভালুকা নিউজ.কম; স্টাফ রির্পোটার: ভালুকায় অভাবের তাড়নায় মো: হাসান আলী (৬৫) নামে এক শিক্ষক গলায় দড়ি দিয়ে বাড়ির পাশে কাঁঠাল গাছে ঝুলে আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের হোসেরপুর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হোসেনপুর গ্রামের মৃত: ময়েজ উদ্দিন আহমেদের ছেলে ডালুয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক মো: হাসান আলী মাস্টার প্রতিষ্ঠালগ্ন থেকে ওই প্রতিষ্ঠানে শিক্ষকতা করে আসছিলেন। সম্প্রতি ওই প্রতিষ্ঠানটি সরকারীকরণ হওয়ার এক মাস পূর্বে তিনি অবসরে যান।

স্থানীয় মেম্বার আব্দুর রাজ্জাক জানান, শিক্ষক হাসান আলী ওই প্রতিষ্ঠানটি নিজের ঐকান্তিক প্রচেষ্টায় গড়ে তুলেছিলেন। কিন্তু সরকারী হওয়ার এক মাস পূর্বে তিনি বয়সের কারণে অবসরে চলে যান এবং এর পর থেকে তিনি মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। তিনি আরো জানান, ওই শিক্ষক চরম অভাবে পড়েও আত্মসম্মানের কারণে সরকারী কোন সুযোগ-সুবিধা গ্রহন করেননি। তার স্ত্রী রাশেদা আক্তারও (৫৫) মানসিকভাবে অসুস্থ্য থাকায় এবং এক মেয়ে ও দুই ছেলে লেখা পাড়া করাতে গিয়ে হিমশিম খাচ্ছিলেন। সম্প্রতি মেয়ে হুসনে আরার (৩০) বিয়ে দেয়া হলেও দুই ছেলে আরিফ (২৫) ও শরিফের (১৭) লেখা-পড়া নিয়ে হাসেন আলী আর্থিক সংকটের পড়ে চরমভবে হতাশায় পড়েন। পরে বড় ছেলে আরিফ গার্মেন্টে চাকুরী নেয়। অভাবের কারণেই হাসান আলী মাস্টার আত্মহত্যা করেছেন বলে তিনি জানান।

*

*

Top