Bhalukanews.com

শান্তিপূর্ণভাবে বসবাস করা মানুষের অধিকার : জাতীয় সংসদের স্পিকার

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রত্যেক মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করতে চায় এবং এটি মানুষের অন্যতম অধিকার। তিনি বলেন, মানুষের মৌলিক চাহিদা পূরণ এবং উন্নত জীবন ব্যবস্থার মাঝে শান্তি বিরাজমানবাংলাদেশ সফররত  ‘ফেডারেশন অব ওয়ার্ল্ড পিস অ্যান্ড লাভ’র ২১ সদস্যের প্রতিনিধি দল বুধবার স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করলে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকালে তারা  বিশ্ব শান্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

ফেডারেশন অব ওয়ার্ল্ড পিস অ্যান্ড লাভ প্রতিনিধি দল বলে, বিশ্ব শান্তি, সুবিচার ও মানুষে মানুষে ভালোবাসা অক্ষুণ্ন রাখার জন্য বিশ্বব্যাপী সচেতনতা গড়ে তোলা অপরিহার্য। স্পিকার বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্য দূরীকরণের মাধ্যমে সাধারণ মানুষের জীবনযাত্রার মান উন্নত করার লক্ষে কাজ করে যাচ্ছেন। ফলে বাংলাদেশে দারিদ্র্যের হার শতকরা ৪৪ ভাগের স্থলে ৪২ ভাগে নেমে এসেছে।
স্পিকার আরো বলেন, বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে এবং ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি বলেন, বাংলাদেশ বিগত কয়েক বছর ধরে ৭ ভাগ হারে প্রবৃদ্ধি অর্জন করে চলেছে এবং অর্থনৈতিক ও সামাজিক সূচকে অগ্রগতি সাধন করেছে।

*

*

Top