Bhalukanews.com

ভালুকা মডেল থানার ওসি দায়িত্বশীলতায় ব্যতিক্রম; সমাজ সেবায় অন্যন্য

ভালুকা নিউজ ডট কম: লাদেশের প্রথম সারির মডেল থানার একটি ময়মনসিংহের ভালুকা মডেল থানা। এই থানার অফিসার ইনচার্জ মামুন অর-রশিদ কর্মক্ষেত্রে দায়িত্বপালনে মেধা, দতা এবং অকান্ত পরিশ্রমের ফল হিসাবে এ পর্যন্ত ময়মনসিংহ জেলায় ৫ বার সেরা ওসি ও ময়মনসিংহ রেঞ্জে ২ বার সেরা পুলিশ পরিদর্শক হিসাবে পুরস্কার পেয়েছেন।
ওসি মামুন অর-রশিদ, ভালুকা উপজেলার মাদক, জুয়া, বাল্য বিবাহ বিরোধী অভিযান, ওয়ারেন্ট তামিল, কমিউনিটি পুলিশিং এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও সুন্দর রাখাসহ আইন বিরোধী কর্মকান্ডের উপর এক ধরণের যুদ্ধ ঘোষনা করেছেন ফলে সফলও হয়েছেন আশানুরুপ। পাশাপাশি সমাজসেবায়ও থেমে নেই তিনি। অন্যন্য সেবার দ্বারা ভালুকার মাটি ও মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন ইতিমধ্যে। তিনি তাঁর দতা দিয়ে বুজিয়েছেন, প্রশাসনের সততা ও ইচ্ছা থাকলে এই সমাজ থেকে মাদক, জুয়া, বাল্য বিয়েসহ আইন বিরোধি সকল কর্মকান্ড বন্ধ করা কোন ব্যাপারইনা। যার কারণে সাউথইস্ট ব্যাংক থেকে ভালুকা মডেল থানার কার্যক্রমকে আরও গতিশীল করতে উপহার হিসেবে পেয়েছেন একটি নিউ মডেলের গাড়ী।
ওসি মামুন অর-রশিদ এক প্রতিক্রিয়ায় ভালুকা নিউজ ডট কমকে বলেন, আমি জনগনের সেবক হয়ে ভালুকা উপজেলার জনগণের ঘাড়ের উপর মাদক ও জুয়ার যে ভুতটা চেপে ছিল সেটা দূর করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। জুয়ার আসরগুলো ভেঙ্গে গুড়িয়ে দিয়েছি। যারা চুলাই মদ তৈরি করতো তাদের চাকরি ও পূনর্বাসনের ব্যবস্থা করে চুলাই মদের কারখানা বন্ধ করেছি। সামনে যারা অপরাধ কর্মকান্ড ছেড়ে দিয়ে ভালো হতে চায় তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করছি। এলাকার সচেতন মহলের পরামর্শ ও সহযোগীতা পেলে ভালুকায় আইন বিরোধী কর্মকান্ডকে শূন্যের কোঠায় নিয়ে আসতে পারবো বলে আশা রাখি।
জনগণকে আইনি সহযোগিতা প্রদানের পাশাপাশি তিনি প্রতিনিয়ত বিভিন্ন উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সচেতনতা মূলক বিভিন্ন কর্মকান্ড যেমন বাল্য বিবাহ বিরোধী অভিযান, ইভটিজিংসহ নানা বিষয়ে ভূমিকা রেখে চলছেন। উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ এর নাম্বার সম্ভলিত কাস রুটিন ছাত্রছাত্রীদের মধ্যে বিতরণ করে সার্বক্ষনিক সহযোগিতার আশ্বাস দিচ্ছেন।

*

*

Top