Bhalukanews.com

জয়ললিতাকে শ্রদ্ধা জানালেন মোদি

অনলাইন ডেস্ক: জীবনের শেষ দিন পর্যন্ত নিঃসঙ্গ ছিলেন। রুপালি পর্দায় আইকন, তামিলনাড়ুর প্রথম নারী মুখমন্ত্রী, ভক্তদের প্রিয় ‘আম্মা’ জয়ললিতা বলেছিলেন, কেবলমাত্র এক জনকেই ভরসা করা যায়- নিজেকে। সারা জীবনেই লড়াই চালিয়েছিলেন নিজের মতো করে। অপার শ্রদ্ধা যেমন পেয়েছিলেন তেমনই জুটেছিল আর্থিক কেলেঙ্কারির কালিমাও।

কিন্তু, তার মৃত্যুর পর ভক্তদের শ্রদ্ধায়-ভালবাসায় ভাসছে চেন্নাইসহ গোটা তামিলনাড়ু। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেলে চেন্নাইয়ের মারিনা বিচে এমজিআর-এর সমাধির পাশেই তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। যেখানে আছে রুপালি পর্দায় জয়ললিতার এক সময়কার নায়ক ও রাজনৈতিক শিক্ষাগুরু এমজি রামচন্দ্রনের স্মারক সৌধ।

এদিকে, অন্ত্যেষ্টিক্রিয়ার আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজাজি হলে পৌঁছে পুষ্পস্তবক দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। এর আগে, কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী, কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহ তামিলনাড়ু এই জনপ্রিয় রাজনীতিককে শ্রদ্ধা জানান।

সোমবার রাতে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করে ভক্তদের কাছে আম্মা হিসেবে পরিচিত এক সময়ের অভিনেত্রী জয়ললিতা।

জয়ললিতার শেষকৃত্যে যাওয়ার পথে বিমানের যান্ত্রিক ত্রুটির কারণে চেন্নাইয়ে পৌঁছাতে পারেননি রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। পরে জয়ললিতাকে শ্রদ্ধা জানিয়ে এক শোকবার্তা দিয়েছেন রাষ্ট্রপতি। তামিলনাড়ুর এই মুখ্যমন্ত্রীর মৃত্যুতে শোক জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা। জয়ললিতাকে শ্রদ্ধা জানিয়ে বিধানসভার অধিবেশন মুলতুবি করা হয়েছে বলে টুইটে জানিয়েছেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

*

*

Top