Bhalukanews.com

ভালুকায় উপজেলা প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

ওমর ফারুক টিটু, ভালুকা প্রতিনিধিঃ শহীদদের স্মরণে নিরবতা পালন বিশেষ মোনাজাত, স-কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন ও আলোচনা সভার মধ্য দিয়ে ভালুকায় উপজেলা প্রেসক্লাব পালন করল শহীদ বুদ্ধিজীবি দিবস।
বুধবার (১৪ ডিসেম্বর) উপজেলা প্রেসক্লাব ভালুকা হল রুমে আয়োজিত অনুষ্ঠানে এস এম জাহাঙ্গীর আলম’র সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা ও ভালুকা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শিক্ষাবিদ আবদুর রউফ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা ও এ্যাপোলো কম্পিউটার কলেজের অধ্যক্ষ এ আর এএম শামসুর রহমান লিটন, ভালুকা উপজেলা পরিষদ কর্মচারী কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান খোকা, বঙ্গবন্ধু পরিষদ ভালুকা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পাপ্পু, ভালুকা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক লীগ ভরাডোবা ইউনিয়ন শাখার সভাপতি মোঃ বসির মল্লিক, উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সদস্য জিহাদ হোসেন প্রমুখ।

বক্তারা এ সময় শ্রদ্ধাভরে শহীদ বুদ্ধিজীবিদের স্বরণ করে তাদের বক্তব্যে ৭১এ ঘাতকরা ঠান্ডা মাথায় ঘরথেকে খুঁজে এনে বুদ্ধিজীবিদের হত্যার মধ্যদিয়ে জাতীকে মেধা শূন্য করে দেশকে অনেকটাই পিছিয়ে রেখেছিল। যার মাশুল বাঙ্গালীর দিতে হয়েছে ৪৫ বছর। মেধা শূন্য জাতীর পূণ্যতা পাওয়ার দ্বার উন্মোচিত হওয়ার সম্ভাবনা যখন দেখা দিল ঠিক তখনো স্বাধীনতার পরাশক্তিরা নানা অপকৌশল অবলম্বন করে জাতীর স্বাধীনতা সংস্কৃতি ও তাদের মেধাকে দাবিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে।

এ জায়গাটিতে নতুন প্রজন্মের বলিষ্ঠ ভূমিকা রাখার গুরুত্ব আরোপ করেন বক্তারা।
এর আগে শহীদ বুদ্ধিজীবি দের স্বরণে ১মিনিট নিরবতা পালন ও উপস্থিত সুধিবৃন্দ স-কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা প্রেসক্লাবের কার্যকরি সভাপতি সফিউল্লাহ আনসারী।
এ সময় উপজেলা প্রেসক্লাবের কর্তব্যরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন ও অন্যান্য পেশাজীবিরা উপস্থিত ছিলেন।

*

*

Top