Bhalukanews.com

আবারো উত্তপ্ত হয়ে উঠছে ময়মনসিংহের ফুলবাড়িয়া কলেজ

 

মেহেদী হাসান আবদুল্লাহ্, ময়মনসিংহ::কিছুদিন নিরব থাকার পর আবারো মিছিলে মিছিলে উত্তপ্ত হয়ে উঠছে ময়মনসিহের ফুলবাড়িয়া’র ফুলবাড়িয়া বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাল এলাকা।বুধবার(৪ডিসেম্বর) মুখে কালো পতাকা বেঁধে মিছিল করেছে শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও এলাকাবাসী।ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণ ও কলেজ শিক্ষক আবুল কালাম আজাদ ও পথচারী ছফর আলী হত্যার বিচারের দাবীতে মিছিল করেছে এলাকা বাসী ও শিক্ষার্থীরা।কলেজ ক্যাম্পাস হতে শুরু হওয়া মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দুপুর ১টায় কলেজে গিয়ে শেষ হয়।
এসময় ফুলবাড়ীয়া-ময়মনসিংহ সড়কে আন্দোলনকারীরা টায়ারে আগুন দেবার চেষ্টা করলে শিক্ষকরা তাতে বাঁধা প্রদান করে। এ দৃশ্য ক্যামেরায় ধারন করার সময় ডিএসবি ময়মনসিংহের এ এস আই আব্দুল জলিল এর হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে ধারণকৃত ভিডিও, ছবি মুছে ফেলে লাঞ্চিত করার চেষ্টা করলে শিক্ষকরা তাকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যায়।
দাবী আদায় কমিটির সমন্বয়ক অধ্যাপক এস এম আবুল হাশেম, অধ্যাপক মো: ফজলুল হক, মো: রুহুল আমিন, আব্দুল মতিন, প্রভাষক এটিএম মহসীন শামীমসহ সিনিয়র শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ কালো পতাকা মিছিলে উপস্থিত ছিলেন।
এর আগে আগামী ১৫জানুয়ারি পর্যন্ত আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হয়। আগামী ৯ জানুয়ারি বিক্ষোভ মিছিল, ১১ জানুয়ারি বিক্ষোভ মিছিল, ১৪ জানুয়ারি সারাদিন ব্যাপী তথ্য ও চিত্র প্রদর্শনী, ১৫ জানুয়ারি কাফনের কাপড় বেঁধে বিক্ষোভ মিছিল এর ডাক দেয়া হয়েছে।
উল্লেখ্য ঐতিহ্যবাহী ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণ না হওয়ায় টানা আন্দোলনের ৪৩ তম দিন গত ২৭নভেম্বর আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে কলেজের অধ্যাপক মোঃ আবুল কালাম আজাদ ও পথচারী সফর আলী নিহত হন।
এরপর ৩০নভেম্বর ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে ময়মনসিংহ সার্কিট হাউজে আন্দোলনকারী ও বিভাগীয় কমিশনার, ডিআইজিসহ উচ্চ পর্যায়ের বৈঠকে এক মাসের জন্য আন্দোলনের সকল কর্মসূচী স্থগিত করা হয়েছিল।

*

*

Top