Bhalukanews.com

কুয়াকাটা মেগাবিচ কার্নিভাল শুরু আজ

ভালুকানিউজ ডটকম; কুয়াকাটা প্রতিনিধি: প্রথমবারের মত দেশের দক্ষিণাঞ্চলের সাগরকন্যা খ্যাত কুয়াকাটায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী মেগাবিচ কার্নিভাল-২০১৭। আজ শনিবার (১৪ জানুয়ারি) বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হবে এ কার্নিভাল চলবে আগামী ১৬ জানুয়ারি সোমবার পর্যন্ত।

জানা গেছে, কার্নিভালে প্রতিদিনই পর্যটকদের জন্য থাকবে আনন্দ ও বিনোদনের ব্যবস্থা। গাইবেন দেশের র্শীষ স্থানীয় লোক সংগীত শিল্পী সালমাসহ অনেকে। বিশেষ অনুষ্ঠানে নাচবেন চিত্র নায়ক ও নায়িকারা। প্রথম দিনের র্যালি শুরু হবে পর্যটন মোটেল থেকে জিরো পয়েন্ট পর্যন্ত। এছাড়াও থাকবে গ্র্যান্ড ওপেনিং এবং উদ্বোধনী সাংস্কৃতিক অনুষ্ঠান।

কার্নিভালে থাকবে বিচ ফুটবল, বিচ ক্রিকেট, হাডুডু, ভলিবল, ঘুড়ি ওড়ানো, দাড়িয়াবান্দা, ওয়াটার বাইক, এটিভি রাইডস, বোট বোয়িং, বিচ লাইটিং, ক্যাম্পফায়ার, কুয়াকাটা-সুন্দরবন সি-ক্রুজিংসহ নানা আয়োজন। এছাড়াও ফুড ফেস্টিভাল ও মেলা চলবে প্রতিদিন। বিকাল পাঁচটায় লেজার শো ও ফানুস উড়ানো হবে। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। শেষ দিন ১৬ জানুয়ারি রাতে গাইবেন দেশের বিশিষ্ট ব্যান্ডদল এলআরবি।

এছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে কচিখালী-কটকা-ফাতরারচর-সুন্দরবন নৌ ভ্রমণ। উন্মুক্ত বিচ এলাকায় ফায়ার ক্যাম্পিং ও বার্বিকিউ পার্টি ছাড়াও তাবুতে থাকার ব্যবস্থা করা হবে। পর্যটকরা ইচ্ছা করলেই তাবুকে রাত কাটাতে পারবেন।

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, এখন আমরা আকাশ, জল ও স্থলপথসহ সব পথে কুয়াকাটায় সহজে পৌঁছতে পারি। শুধু যাতায়াতের ক্ষেত্রেই নয় কুয়াকাটায় আরও কিছু এলিমেন্ট যুক্ত হয়েছে।

তিনি আরও বলেন, সুন্দরবনের একটি অংশ কুয়াকাটায় পড়েছে। কুয়াকাটা থেকে ২০ থেকে ৩০ মিনিটে সুন্দরবন যেতে পারি। একইসঙ্গে সুরারচর নামে একটি চর আছে। যেখানে বসতি অল্পই রয়েছে। এই চরে বিপুল পরিমাণ বন্যপ্রাণী বিচরণ করে। আমরা শিগগিরই চেষ্টা করবো সেখানে একটি অভয়ারন্য তৈরি করতে।

*

*

Top