Bhalukanews.com

নওগাঁর মান্দায় অগ্নিকান্ডে বসতবাড়ি ভস্মীভূত, চারটি গরুর মৃত্যু

ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় উপজেলার বারিল্যা পূর্বপাড়া গ্রামে মঙ্গলবার রাত আনুঃ ১০ টার দিকে অগ্নিকান্ডের ঘটনায় দুইটি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। এতে পুড়ে মারা গেছে চারটি গরু সহ হাঁস-মুরগি। এতে চার লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, রাতে মশার উপদ্রপ থেকে গবাদি পশুকে বাঁচাতে গোয়াল ঘরে কয়েল জ্বালিয়ে দেন গৃহকর্তা আব্দুর রাজ্জাক। গেয়াল ঘরের কয়েল থেকেই অগ্নি কান্ডের সুত্রপাত হয়। মূহুর্তে তা ছড়িয়ে পড়ে প্রতিবেশি সোনাভান বিবির বাড়িতেও। প্রতিবেশিরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও বসতবাড়ি দুটি ভস্মীভূত হয়। এতে চারটি গরুসহ বেশকিছু হাঁস-মুরগি পুড়ে মারা যায়। ক্ষতিগ্রস্থ আব্দুর রাজ্জাক দাবি করেন, অগ্নিকান্ডে তাদের চার লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

এদিকে বুধবার দুপুরে ঘটনাস্থল পরির্দশন করেছেন উপজেলা নির্বাহী অফিসার নুরুজ্জামান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে দুই বান্ডিল ঢেউটিন, ১৬ হাজার টাকা, দুই বস্তা চালসহ পরিধেয় বস্ত্র প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নুরুজ্জামান জানান, ত্রাণ তহবিলের অর্থায়নে হতদরিদ্র সোনাভান বিবির বসবাসের জন্য একটি ঘর নির্মাণসহ আসবাবপত্রের ব্যবস্থা নেয়া হয়েছে।

*

*

Top