মল্লিকবাড়িসারা ভালুকা

ভালুকায় আলোচিত যুবলীগ নেতা মোস্তফা ভূইয়ার হুমকিতে নিরাপত্তাহীনতায় মাদরাসা শিক্ষক

বিশেষ প্রতিনিধি: বহুল আলোচিত নানা অপকর্মের মূলহুতা যুবলীগ নেতা মোস্তফা ভূইয়ার হুমকিতে আতঙ্কিত মাদরাসা শিক্ষক মোহাম্মদ আলী। পশ্চিম ভালুকার অন্যতম শিক্ষানুরাগী ব্যাক্তি মোহাম্মদ আলী। যার অক্লান্ত পরিশ্রমে ও একক প্রচেষ্টায় মল্লিক বাড়ি পূর্ব পাড়া ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসা ও মল্লিক বাড়ি পূর্ব পাড়া মিসবাহুল কোরআন হাফেজিয়া মাদরাসা প্রতিষ্ঠিত হয়েছে। তিনি এলাকার একজন নিরিহ, ধর্মানুরাগী ব্যাক্তি ও মল্লিক বাড়ি পূর্ব পাড়া ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক।
জানা যায়, ৬ সেপ্টেম্বর রবিবার সকালে মোহাম্মদ আলী মাদরাসায় যাওয়ার পথে যুবলীগ নেতা মোস্তফা ভূইয়া তার দলবল নিয়ে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে তাকে মাদরাসায় যেতে দেওয়া হবে না ও চাকুরিচ্যুত করা হবে এবং তাকে ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি প্রদান করেন। তিনি সাথে সাথেই বিষয়টি ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান তালুকদারকে মোবাইলে জানান। পরবর্তীতে ভালুকা মডেল থানায় একটি সাধারন ডায়েরি করেন, নং-২৪৮/১৫।
মোস্তফা ওয়ার্ড যুবলীগের সভাপতি হওয়ার পর থেকেই এলাকায় ত্রাসের রাজত্ত্ব কায়েম করেছে। গত ১৬/০৭/২০১৪ ইং তারিখে ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে মোহাম্মদ আলীর প্রতিষ্ঠিত মল্লিক বাড়ি পূর্ব পাড়া ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসার সভাপতি হন। ওই কমিটি অবৈধ প্রমাণিত হওয়ায় গত ১২/০৪/২০১৫ ইং তারিখে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কমিটি ভেঙ্গে দেন। মোস্তফা গত ৫ জুলাই ১৫, ভালুকার মল্লিক বাড়িতে এক কিশোরকে গাছে ঝুলিয়ে নির্যাতন করেন এবং ওই সংবাদ দৈনিক প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিন, যুগান্তর, ইত্তেফাক,বিবিসি সহ শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক গণ মাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। এ ব্যপারে গত ১৭ জুলাই,২০১৫, ভালুকা মডেল থানায় একটি মামলা হয়েছে, নং-২৮/২৭১। তার পর গত ১৩ আগস্ট,২০১৫, এলাকার এক নিরিহ কৃষক ইসহাক আলীকে মাথা ফাটিয়ে দেন। এ সংবাদও দৈনিক প্রথম আলো সহ বিভিন্ন গণমাধ্যমে এসেছে। এ ব্যপারেও গত ১৪ আগস্ট,২০১৫, ভালুকা মডেল থানায় একটি মামলা হয়েছে, নং-২০/৩১৩। শুধু তাই নয়, মল্লিক বাড়ি পূর্ব পাড়া জামে মসজিদ ওয়াকফ এস্টেটের (বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের কার্যালয়ের তালিকা ভুক্তির ই.সি নং ২০৪৩৯) ওয়াকফকৃত ২.১৬ একর ভূমি ক্ষমতার অপব্যবহার করে দখলের পাঁয়তারা করছেন। মসজিদ কমিটি বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের অনুমতি ক্রমে তৃতীয় যুগ্ম জেলা জজ আদালত ময়মনসিংহ, মোকাদ্দমা নং ৩৭/২০১৫ ও জেলা ময়মনসিংহের বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেটের আদালতে, মোকাদ্দমা নং ৪৭৩/২০১৫ দায়ের করেন। এলাকা বাসি গত ২৩ জুলাই ১৫, মসজিদের জমি রক্ষার্থে মসজিদের পাশে রাস্তায় মানব বন্ধন করেন। এ সংবাদও দৈনিক বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমে এসেছে । এছাড়াও নয়নপুর গ্রামের মুক্তিযুদ্ধা সামসুদ্দিন ফকির তার নিজের জমি জোর করে দখলের পাঁয়তারার জন্য মোস্তফার বিরুদ্ধে মামলা করেন। তার বিরুদ্ধে ভালুকা মডেল থানায় একাধিক মামলা ও সাধারন ডায়েরী রয়েছে। ক্ষমতার অপব্যাবহার করে এ ধরনের অনেক অপকর্মের সাথে তিনি জড়িত রয়েছেন।
যুবলীগ নেতা মোস্তফা ভূইয়া তার দলবল নিয়ে মোহাম্মদ আলী ও তার পরিবারের সদস্যদেরকে বিভিন্ন ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে ও হুমকি দিয়ে যাচ্ছে। মোস্তফা  একাধিক মামলার ফেরারী আসামী হওয়ায় তার বড়বোন হালিমা খাতুনকে বাদী বানিয়ে মোহাম্মদ আলী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে চাঁদাবাজীর মামলা করেছে।
মোহাম্মদ আলী জানান, মোস্তফা ও তার বাহিনীর হয়রাণি ও অব্যাহত হুমকি-দমকিতে বর্তমানে আমি আমার পরিবারের সদস্যদের নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগতেছি।গত ০৪/১১/২০১৪ ইং তারিখে ভালুৃকা মডেল থানায় আমি আরও একটি সাধারন ডায়েরী করেছি, নং-১৩৭।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button