ভালুকাসারা ভালুকা

ভালুকায় ওসির বিরুদ্ধে প্রেসক্লাবে নিন্দা প্রস্তাব

আদালতে দায়েরকৃত হামলা ও লুটপাট সংক্রান্ত হয়রানির অভিযোগে দৈনিক জনতা পত্রিকার ভালুকা প্রতিনিধি ও ভালুকা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক তমাল কান্তি সরকারসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে আদালতে মিথ্যা প্রতিবেদন প্রদান করার প্রতিবাদে ভালুকা মডেল থানার ওসি মামুন-অর-রশিদের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়।

মঙ্গলবার দুপুরে ভালুকা প্রেসক্লাবের সাধারণ পরিষদের সভায় সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার ভালুকা প্রতিনিধি কামরুজ্জামান মানিকের সভাপতিত্বে এ প্রস্তাব গৃহীত হয়।

পরে একই ঘটনায় ওসির প্রত্যাহারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যামে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

জানা যায়, জামায়াত শিবিরের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগে ভালুকা মডেল থানা পুলিশ গত ৭ নভেম্বর উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৪জনকে আটক করে থানা হাজতে নিয়ে রাখে। পরবর্তীতে একজনকে আদালতে পাঠিয়ে অন্যান্যদের ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে দৈনিক জনতা পত্রিকায় এই বিষয়ে একটি সংবাদ প্রকাশিত হয়।

এর আগে ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় চলমান জুয়ার আসর নিয়ে একই পত্রিকায় আরও একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ দুটি প্রকাশিত হওয়ার পর থেকেই তমাল কান্তির উপর ক্ষিপ্ত হন ওসি মামুন অর রশিদ। পরবর্তীতে তিনি তমাল কান্তির বিরুদ্ধে ভালুকা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি করেন এবং বিষয়টি মোবাইল ফোনে তিনি তমাল কান্তি সরকারকে জানিয়ে দেন।

এদিকে রিতা রানী দাস নামক মহিলা বাদী হয়ে জমিজমা সংক্রান্ত বিষয়ে হামলা ও লুটপাটের কাল্পনিক অভিযোগ এনে ময়মনসিংহ আমলী আদালতে একটি মামলা দায়ের করলে আদালত বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ভালুকা মডেল থানার ওসিকে নির্দেশ দেন। এ সুযোগে ওসি মামুন অর রশিদ বাদীর দায়েরকৃত মিথ্যা অভিযোগের সপক্ষে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button