খেলাধূলা

বিসিবির তালিকা থেকে বাদ পড়লেন সাকিব-মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে ভারতে গেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর বাংলাদেশের কাটার বয় মুস্তাফিজ খেলবেন সানরাইজার্স হায়দারাবাদের হয়ে।

আইপিএলে ব্যস্ত থাকায় আগামী ২০ এপ্রিল থেকে শুরু হতে চলা ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্লেয়ার বাই চয়েজের চূড়ান্ত তালিকায় নেই সাকিব-মুস্তাফিজ।

গতবার আইকন খেলোয়াড়ের তালিকায় ছিলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাসির হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদ। এবার সেই আইকন ক্রিকেটারের ক্ষেত্রে দুটি জায়গায় আসছে পরিবর্তন। নাসির হোসেনের জায়গাটা এখন দখলে যাচ্ছে সাব্বির রহমান রুম্মানের।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি২০তে ধারাবাহিকভাবে ভালো খেলার ফলই হয়তো হাতে পাচ্ছেন সাব্বির। নাসিরের বর্তমান অবস্থান ‘এ প্লাস’ গ্রেডে। এ ছাড়া আইপিএলে ব্যস্ত থাকায় সাকিব আল হাসানের স্থলাভিষিক্ত হয়েছেন ইমরুল কায়েস।

এদিকে ‘এ প্লাস’ গ্রেডেও আসছে পরিবর্তন। ভারতে খেলতে যাওয়ায় মুস্তাফিজুর রহমানের পরিবর্তে এই গ্রেডে ঠাঁই পেয়েছেন মিঠুন আলী। ‘এ প্লাস’ গ্রেডে থাকছেন সৌম্য সরকার, মুমিনুল হক সৌরভ, আব্দুর রাজ্জাক, মিঠুন আলী, নাসির হোসেন ও এনামুল হক বিজয়।

আইকন ক্রিকেটাররা: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মান ও ইমরুল কায়েস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button