জাতীয়

নববর্ষের সন্ধ্যায় খোলা জায়গায় অনুষ্ঠান নিষিদ্ধ

পয়লা বৈশাখে বিকেল পাঁচটার পর খোলা জায়গায় কনসার্ট বা সাংস্কৃতিক অনুষ্ঠান নিষিদ্ধ করেছে সরকার। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার, অর্থাৎ পয়লা বৈশাখ সন্ধ্যা ছয়টা পর্যন্ত বহিরাগত গাড়ি ঢুকতে পারবে না। সোমবার এসব নিষেধাজ্ঞার কথা জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডিএমপি কমিশনার বলেন, পহেলা বৈশাখে সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক ও টিএসসি চত্বরকে টার্গেট করে ৯টি ওয়াচ টাওয়ার বসানো হবে।এর মাধ্যমে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার চেষ্টা করবো। আছাদুজ্জামান মিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নাশকতাকারী যেই হোক এবং অপরাধীরা কোনোভাবেই পার পাবে না।১৩ এপ্রিল ভোর ৬টা থেকে ১৪ এপ্রিল রাত ৯ টা পর্যন্ত স্টিকার বিহীন কোনো গাড়ি ঢাবি ক্যাম্পাসে ঢোকতে পারবে না।

ডিএমপি কমিশনার বলেন, জনস্বার্থে পুলিশ যদি কাউকে চেক করে তাহলে সহযোগিতা করার জন্য আমরা নগরবাসীর প্রতি আহবান জানাচ্ছি। সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক ও টিএসসি গোটা এলাকা আমরা মাইকিংয়ে আওতায় নিয়ে আসবো। কেউ হারিয়ে গেলে বা নাগরিক যদি কোনো সমস্যায় পড়েন তাহলে পুলিশের সাহায্য নেয়া যাবে। নিরাপত্তার স্বার্থে বিকাল চারটার পর কেউ পার্কে ঢোকতে পারবেন না। এ ব্যাপারে পুলিশকে সহায়তা করার জন্য জনগণের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

ডিএমপি কমিশনার আরও বলেন, মানুষ বিকালের পরও রঙিন পোশাক পরে বেড়াবে, ঘোরাফেরা করবে, সুন্দরভাবে আড্ডা দেবে। এসবে কোনো নিয়ন্ত্রণ নাই। শুধু উন্মুক্ত স্থানে কনসার্টের মতো বড় আয়োজন করা যাবে না। গত বছর পহেলা বৈশাখের সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে নারীদের যৌন নিপীড়নের ঘটনার কথা স্মরণ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বছর অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিল, আমরা দুঃখিত। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে জন্য আমরা সচেষ্ট থাকব। উত্ত্যক্তকারীদের ঠেকাতে এবার পুলিশের বিশেষ দল মাঠে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button