সারা ভালুকা

সৈয়দপুর পৌরসভার ৮০ কোটি টাকার বাজেট ঘোষনা

এম ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি ॥ নীলফামারীর প্রথম শ্রেণির সৈয়দপুর পৌরসভা কর্তৃপ ৮০ কোটি ৩৪ ল ১৪ হাজার ৭০৩ টাকার বাজেট ঘোষনা করেছে।ম্ঙ্গলবার (২১ই জুন)বিকেলে মেয়র অধ্য আমজাদ হোসেন সরকার পৌর কার্যালয়ে এ বাজেট ঘোষনা করেন। এ সময় সাংবাদিক, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর, সচিব, স্থানীয় সুধীজন ও পৌরসভার কর্মকর্তা- কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।
উপস্থিত সাংবাদিকরা এ পৌর এলাকার নাগরিক সুবিধা ও বাজেট নিয়ে পৌর মেয়রকে বিভিন্ন প্রশ্ন করেন। পুরো বাজেট অনুষ্ঠানটি স্থানিয় ক্যাবল নেটওর্য়াকের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।
পৌর মেয়র জানান, ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেটে এ পৌরসভার রাজস্ব খাতে (কর, রেইন্ট, ফিস, সম্পত্তি, জরিমানা, রিলিফ, সরকারি অনুদান, পানি শাখাসহ অন্যন্য মিলে) মোট আয় ও ব্যয় ধরা হয়েছে ৮০ কোটি ৩৪ ল ১৪ হাজার ৭০৩ টাকার । যাহা সম্মানি ভাতা, বেতন ভাতা, বকেয়া ও অবসরের বেতন, সংস্থাপন, কনজার ভেন্সি, শিা ও সাংস্কৃতিক, স্বাস্থ্য, পরিস্কার-পরিচ্ছন্নতা ইপিআই, কর আদায়ও নির্ধারন, বৃরোপন, নিজস্ব তহবিল উন্নয়ন, জরুরী ত্রান ও পরিবহন,সাহায্য ও অনুদান, পৌর বৃত্তি, ঐচ্ছিক তহবিল, রাস্তার বাতিসহ অন্যন্য, পানি শাখা মিলে উক্ত রাজস্ব আয় হতে ব্যায় ধরা হবে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button