জাতীয়

বাংলাদেশ কেন মুসলিম রাষ্ট্র হবে, প্রশ্ন শাহরিয়ার কবিরের

যশোর প্রতিনিধি: ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, বাংলাদেশের দিকে তাকিয়ে আছে সমগ্র মুসলিম বিশ্ব। আমরা মুসলিম বিশ্বকে কি বার্তা দিচ্ছি। যারা বাংলাদেশকে মুসলিম দেশ বলছে, আমরা প্রতিবাদ করছি না। আমরা বলছি না ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশ।

রোববার বিকেলে যশোর সার্কিট হাউসে ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জামায়াত নিষিদ্ধ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে শাহরিয়ার কবির বলেন, আপনারা বলছেন জামায়াত নিষিদ্ধ করা যাবে না। আপনারা আপনাদের বাবাদের অস্বীকার করছেন। আপনাদের বাবারা যে সংবিধান প্রণয়ন করেছেন সেই সংবিধান অস্বীকার করছেন। ৭২ সংবিধানে ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রের স্বীকৃতি দেয়া হয়েছে। ৭২ সংবিধানে বঙ্গবন্ধু জামায়াতকে নিষিদ্ধ করেছেন। তবে কী তিনি ভুল করেছিলেন?। পরিষ্কার করে এ বিষয়ে বলতে হবে।

শাহরিয়ার কবির বলেন, ‘জামায়ত নিষিদ্ধ করা যাবে না, এই টালবাহানা শুনতে চায় না। আমেরিকা, সৌদি আরবসহ অনেক দেশ জামায়াত নিষিদ্ধ চায় না। যুদ্ধাপরাধীদের বিচারও তো অনেকে চায় না। অনেক চাপ উপেক্ষা করে বিচার চলছে। জামায়াত সন্ত্রাসী দল। জামায়াত নিষিদ্ধ করতে আদালতে যাওয়া লাগে না। জেএমবি, আনসারুল্লা বাংলা টিমের মতো সন্ত্রাসী দলগুলোকে যেভাবে বন্ধ করা হয়েছে সেইভাবেই জামায়ত নিষিদ্ধ করা যাবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গি দমনে জিরো টলারেন্স। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জিরো টলারেন্স মানছে না। সারাদেশে গ্রেপ্তার করা হচ্ছে। তিন হাজারের বেশি গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু একজনও হেফাজত কর্মী আটক করা হয়নি। যারা দেশে গৃহযুদ্ধের হুমকি দিয়েছে, তাদের গ্রেপ্তার করা হচ্ছে না।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক বিচারপতি শামসুদ্দিন আহমেদ চৌধুরী মানিক বলেছেন, ‘আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের দল। আর বিএনপি জামায়াত মুক্তিযুদ্ধ বিরোধী দল। আওয়ামী লীগ যদি সাম্প্রদায়িক দলে পরিণত হয়, তবে দুই দলের মধ্যে পার্থক্য থাকবে না। আওয়ামী লীগের পবিত্রতা নষ্ট হলে, তাদের অস্তিত্ব থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button