খেলাধূলা

শিরোপা আমাদের প্রাপ্য ছিল: ক্রিশ্চিয়ানো রোনালদো

ভালুকা নিউজ ডট কম: ক্রিস্তিয়ানো রোনালদো জানতেন এমনটাই হবে। চ্যাম্পিয়ন হবেন। ফাইনালের ২৪ মিনিটের সময় ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয়েছে চোখের জলে। কিন্তু সাইড বেঞ্চে বসে বিশ্বাসটা ধরে রেখেছিলেন অধিনায়ক। আরেকবার ফাইনালে উঠতে ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন। আর শিরোপা জয়ে সব প্রার্থনা পূরণ হলো। গেলো রাতে প্যারিসে স্বাগতিক ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হয়েছে পর্তুগাল। অতিরিক্ত সময়ে (১০৯ মিনিট) বদলী ফরোয়ার্ড এদারের গোলে শিরোপা জিতেছে পর্তুগিজরা।

“আমি খুব খুশি। এটার জন্য অনেক কাল ধরে অপেক্ষায় আছি। সেই ২০০৪ সাল থেকে। ঈশ্বরের কাছে আরেকটি সুযোগ চেয়েছিলাম আমি। কারণ, এটা আমাদের প্রাপ্য।” ফাইনালে বারবার চোখের জলে ভেসেছেন রোনালদো। শেষে আনন্দে কঁদেছেন। আরাধ্য শিরোপায় চুমু খেয়ে বলেছেন,” “আজ আমি ভাগ্যবান। ইনজুরিতে পড়েছি। কিন্তু সবসময় বিশ্বাস ছিল এই দল নিয়ে, আমাদের কৌশলে আমরা ফ্রান্সকে হারাতে পারবো।”

২০০৪ ইউরোতে ১৯ বছরের রোনালদো ফাইনালে গ্রীসের কাছে হেরে কান্নায় ভেঙেছিলেন। এবার শিরোপা জেতার স্বপ্ন পূরণ হলো। দেশের হয়ে নিজের প্রথম বড় আসরের শিরোপা জেতার আনন্দে ৩১ বছরের রোনালদো বলেছেন, “এটা আমার ক্যারিয়ারের সবচেয়ে সুখের মুহূর্ত। সবসময় বলেছি পর্তুগালের জন্য কিছু জিততে চাই। আমার জন্য, পর্তুগিজদের জন্য এটা অসাধারণ সময়।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button