ক্যাম্পাস

নজরুল বিশ্ববিদ্যালয়ে চারদফা দাবিতে কর্মচারীদের কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট

মেহেদী জামান লিজন, বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান এর সাথে অসদাচরণ এবং প্রকৌশল দপ্তরের কর্মচারী আসাদুজ্জামানকে গতকাল মঙ্গলবার বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে মারাত্নকভাবে আহত করায় কর্মচারীরা কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট পালন করেন।

০৩ আগষ্ট, বুধবার সকাল ৯.৩০মিনিটে থেকে ১১.৩০মিনিট পর্যন্ত বিশ^বিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে কর্মচারীরা সুষ্ঠুবিচারের দাবিতে কর্মবিরতী ও অবস্থান ধর্মঘট পালন করেন।

উক্ত কর্মবিরতী ও অবস্থান কর্মসূচীতে বক্তারা প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান এর সাথে অসদাচরণ এবং আসাদুজ্জামান এর উপর হামলা কারীদের সনাক্তকরে দ্রুতবিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কর্মবিরতী ও অবস্থান কর্মসূচী শেষে কর্মচারীরা বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম এর বরাবর ৪টি দাবি সহ স্মারকলিপি প্রদান করেন।

দাবিগুলো হলোঃ- ১। প্রকৌশল দপ্তরের কর্মচারী আসাদুজ্জামান এর উপর হামলার সুষ্ঠু তদন্ত করে দ্রুত বিচার করতে হবে, সুষ্ঠুবিচার না হলে আবার কর্মচারীরা কর্মবিরতী ও অবস্থান কর্মসূচী পালন করবে। ২। অভিযুক্ত শিক্ষার্থীদেরকে বিশ^বিদ্যালয় হতে স্থায়ীভাবে বহিস্কার করতে হবে। ৩। বিশ্ববিদ্যালয়ে কর্তব্যরত সকল কর্মচারীদের নিরাপত্তা বিধানের লক্ষে কঠোর আইন প্রনয়নপূর্বক তার বাস্তবায়ন করতে হবে। ৪। পূর্বের ঘটনাসমূহের বিচার করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান এর সাথে অসদাচরণ এবং প্রকৌশল দপ্তরের কর্মচারী আসাদুজ্জামানকে শারীরিকভাবে লাঞ্চিত করায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুব হোসেন কে তদন্ত কমিটির আহবায়ক করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button