বরিশালবিভাগীয় খবর

বরিশালে লঞ্চডুবি, ১৩ লাশ উদ্ধার

বরিশাল প্রতিনিধি: বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের মসজিদ বাড়ি সংলগ্ন সন্ধ্যা নদীতে এমএল ঐশী-২ নামে যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় মোট ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।এদের মধ্যে তিনজন নারী, একজন শিশু ও বাকিরা পুরুষ।

ঘটনাস্থলে থাকা বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার বিকেলে সাড়ে ৪টায় বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় এখনো অর্ধশত যাত্রী নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

যাত্রীদের মধ্যে পাঁচজন সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এর আগে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। উদ্ধার হওয়াদের মধ্যে একজন হলেন কহিনুর বেগম। তিনি বরিশালের মজিবুর রহমানের স্ত্রী।

এদিকে বেঁচে যাওয়া যাত্রী সিদ্দিকুর রহমান ও তার স্ত্রী রোকসানা বেগম জানিয়েছেন, লঞ্চে অর্ধশতাধিক যাত্রী ছিল। লঞ্চটি বানারীপাড়া থেকে আক্তারপাড়া যাচ্ছিল। বেলা সাড়ে ১১টার দিকে দাসেরহাট বাজারের মসজিদ বাড়ি ঘাটে যাত্রী ওঠানোর সময় নদী তীরের বিশাল অংশ ভেঙে যাওয়ায় তীব্র স্রোতের সৃষ্টি হয়। এসময় যাত্রীরা তাড়াহুড়ো করে এক পাশে আসলে লঞ্চটি ডুবে যায়।

এদিকে স্বজনদের কাছ থেকে নাম সংগ্রহ করে নিখোঁজ ২৪ জনের তালিকা করেছে পুলিশ। তবে আরো যাত্রী নিখোঁজ থাকতে পারে বলে ধারণা করছে বেঁচে যাওয়া যাত্রী ও স্থানীয়রা। উদ্ধার তৎপরতা চালাচ্ছে ডুবুরি দল।

বানারীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, স্থানীয়রা বলছেন দুই নারী যাত্রীসহ ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button