প্রাণের বাংলাদেশস্কুল আঙিনা

ভালুকায় জেএসসি ও জেডিসি পরীক্ষায় অনুপস্থিত ১৮২জন

বিশেষ প্রতিনিধি: ভালুকায় জেএসসি ও জেডিসি’র মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬৮২৩জন। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত থাকে ১৮২জন শিক্ষার্থী। উপজেলার ৫টি কেন্দ্রে মোট জেএসসি পরীক্ষার্থী ৫৫৯৫জন তাদের মধ্যে জেএসসিতে অনুপস্থিত ১১৪জন। জেডিসিতে উপজেলার ২টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১২২৮জন প্রথম দিনে অনুপস্থিত ছিল ৬৮জন শিক্ষার্থী।

সংশ্লিষ্ঠ কেন্দ্র সচিব সুত্রে এ তথ্য জানা গেছে। ভালুকায় জেএসসিতে ৫টি ও জেডিসিতে ২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জেএসসি’র কেন্দ্র গুলো হলো ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়,বাটাজোর বিএম উচ্চ বিদ্যালয়,সায়েরা সাফায়েত স্কুল এন্ড কলেজ,হবিরবাড়ী সোনারবাংলা উচ্চ বিদ্যালয় ও পাড়াগাঁও উচ্চ বিদ্যালয়। জেডিসি’র পরীক্ষা কেন্দ্র দু’টি হলো ভালুকা ফাজিল মাদ্রাসা ও কাচিনা কেইউ ফাজিল মাদ্রাসা। ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ২৩৫১জন তাদের মধ্যে অনুপস্থিত ৪৯জন,সায়েরা সাফায়েত স্কুল এন্ড কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৬৮৫জন অনুপস্থিত ছিল ১১জন,হবিরবাড়ী সোনারবাংলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৫০০জন অনুপস্থিত ছিল ১৩জন,পাড়াগাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৭৯জন অনুপস্থিত থাকে ১৩জন,বাটাজোর বিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১০৮০জন অনুপস্থিত ছিল ২৮জন।

এ ছাড়াও জেডিসি পরীক্ষায় ভালুকা ফাজিল মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৬১২জন অনুপস্থিত থাকে ৪৪জন এবং কাচিনা কেইউ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৬১৬জন অনুপস্থিত ছিল ২৪জন।

জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রথম দিনে কোন কেন্দ্রে বহিস্কারের ঘটনা ঘটেনি। ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ আশেকউল্লা চৌধুরী জানান শান্তিপুর্ন ভাবে ও নকল মুক্ত পরিবেশে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো জানান এ লক্ষ্যে শিক্ষকদের ওরিয়েন্টেশনসহ যাবতীয় প্রশিক্ষনের ব্যাবস্থা নেয়া হয়েছে।

এ দিকে জেএসসি ও জেডিসি পরীক্ষা কেন্দ্র গুলোতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল আহসান তালুকদার, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) আফরোজা আখতার, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা কৃষি অফিসার মোঃ সাইফুল আজম খান, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শহিদুজ্জামানসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাগন তদারকি করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button