আন্তর্জাতিক

এবার ইন্দোনেশিয়ার যাত্রীবাহী বিমান নিখোঁজ

অনলাইন ডেস্ক: ইন্দোনেশিয়ার পুলিশের যাত্রীবাহী একটি ছোট বিমানের সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ১২ যাত্রীবাহী ওই বিমানটি সিঙ্গাপুরে নির্দিষ্ট সময়ে পৌঁছানোর কথা থাকলেও এখন কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ব্রাজিলের ক্লাব ফুটবল দলসহ ৮১ যাত্রীবাহী একটি বিমান কলম্বিয়ায় বিধ্বস্তের পাঁচদিনের মাথায় ইন্দোনেশিয়ার বিমানের সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার খবর জানা গেল।

সিঙ্গাপুর সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ (সিএএএস) বলছে, ইন্দোনেশিয়া পুলিশের নিখোঁজ যাত্রীবাহী ওই ছোট বিমানের অবস্থান জানতে উদ্ধার অভিযান শুরু হয়েছে। সিঙ্গাপুরের উদ্ধার সমন্বয়কারী কেন্দ্র এ বিষয়ে অনুসন্ধান শুরু করেছে।

সিএএএস বলছে, পি৪২০১-এর বিমানের ওই ফ্লাইটে ১২ যাত্রী ছিলেন। স্থানীয় সময় সকাল ১১টা ২২ মিনিটে সিঙ্গাপুর এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

এর আগে, ইন্দোনেশিয়ার পাঙ্কাল পিনাং শহর থেকে সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ১০টা ২৪মিনিটে বিমানটি যাত্রা শুরু করে। বিমানটি ১১টা ৫৮মিনিটে সিঙ্গাপুরের বাতাম শহরে পৌঁছানোর কথা ছিল। রাডারের সঙ্গে যাত্রীবাহী ওই বিমানটির সর্বশেষ যোগাযোগ ছিল ইন্দোনেশিয়ার তানজং পিনাং শহর থেকে ৪০ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বাঞ্চলের আকাশে থাকাকালীন।

সিএএএস আরো বলছে, উদ্ধার অভিযানে সহায়তা করতে ইন্দোনেশিয়া কর্তৃপক্ষ দুটি জাহাজ প্রস্তুত রেখেছে। এছাড়া নিখোঁজ বিমানের অনুসন্ধানে দুটি সুপার পমা ও ফকার-৫০ হেলিকপ্টার মোতায়েন করেছে ইন্দোনেশিয়া।

সূত্র : চ্যানেল নিউজ এশিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button