আন্তর্জাতিক

ইলেক্টোরাল কলেজে‌ও জয়ী হলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: জনগণের ভোটের পর এবার ইলেক্টোরাল কলেজও প্রেসিডেন্ট হিসেবে রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পকেই স্বীকৃতি দিয়েছে। ইলেক্টোরাল কলেজে জয় নিশ্চিত করতে ট্রাম্পের যে ২৭০টি ভোট দরকার ছিল তা নিশ্চিত করতে পেরেছেন তিনি।

অবশ্য, ইলেক্টোরাল কলেজ ভোটাভুটির আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হবে ৬ জানুয়ারি কংগ্রেসের যৌথ অধিবেশনে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো খবরটি নিশ্চিত করেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়, ইলেক্টোরাল কলেজের ভোটাভুটিতে ট্রাম্প পেয়েছেন ৩০৪ ভোট আর বিপরীতে হিলারি পেয়েছেন ২২৭ ভোট। ট্রাম্পের হোয়াইট হাউসে যাওয়া ঠেকাতে বিরোধীদের জন্য এটাই শেষ সুযোগ ছিল। কেননা, ৮ নভেম্বরের নির্বাচনের ঘোষিত ফলে ডোনাল্ড ট্রাম্প প্রতিদ্বন্দ্বী হিলারিকে হারিয়ে জয়ী হলেও যুক্তরাষ্ট্রের নিয়ম অনুযায়ী চূড়ান্তভাবে প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ইলেক্টোরাল কলেজে জয় পেতে হয়।

ইলেক্টোরাল কলেজের ভোটাভুটিতেও জয় নিশ্চিত হওয়ার পর একটি বিবৃতি দিয়েছেন ট্রাম্প। বিবৃতিতে, তাকে নির্বাচিত করার জন্য মার্কিন জনগণকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। সকল আমেরিকানের প্রেসিডেন্ট হওয়ার এবং দেশকে ঐক্যবদ্ধ করতে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন তিনি।

উল্লেখ্য, নভেম্বরের নির্বাচনে ৫৩৮ ইলেক্টোরাল কলেজ ভোটের মধ্যে ২৭৯টি ভোট পেয়েছিলেন ট্রাম্প। অপরদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন পেয়েছিলেন ২১৮টি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button