ঢাকাবিভাগীয় খবর

শ্রীপুরে বিএনপি নেতার সংবাদ সম্মেলনে পুলিশি বাধা ॥ বাড়িতে সংবাদ সম্মেলন

গাজীপুর প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুর পৌর শহরে এক বিএনপি নেতা পুলিশি বাধায় সংবাদ সম্মেলন করতে না পারার অভিযোগ করেছেন। পরে তার নিজ বাড়িতে তিনি সংবাদ সম্মেলন করেন।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় উপজেলার টেপিরবাড়ী গ্রামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু নাগরিকদের “ভোটাধিকার” বাস্তবায়ন ও উপজেলা বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলায় হয়রানি এবং গ্রেপ্তারের প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। তিনি গাজীপুর-৩ আসন থেকে জাতীয় সংসদে বিএনপির মনোনয়ন প্রার্থীও।

অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু বলেন, শ্রীপুর পৌর শহরের নূরুন্নাহার কিন্ডারগার্টেনে শুক্রবার সকাল সাড়ে ১০টায় সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আয়োজক নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে সাংবাদিকদেরকে টেপিরবাড়ীতে তার নিজ বাসভবনে আমন্ত্রণ জানানো হয়।

সেখানে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ১২ নভেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশ শ্রীপুর থানা বিএনপির সভাপতি শাহাজাহান ফকিরসহ চার নেতাকর্মীকে গ্রেপ্তার করে মিথ্যা মামলায় জেল হাজতে পাঠায়। ওই মামলায় আরও নেতাকর্মীদের অভিযুক্ত করা হয়। মিথ্যা মামলার শিকার ওইসব নেতাকর্মীরা এখন পরিবার পরিজন ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা ওলামা দলের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক খায়রুল কবির মন্ডল আজাদ প্রমূখ।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, বাধা দেয়ার খবরটি হাস্যকর ও ভিত্তিহীন। শ্রীপুর পৌর শহরে পুলিশ রুটিন মাফিক দায়িত্ব পালন করে থাকে। কারও আইনসঙ্গত কর্মসুচীতে বাধা দেয়া পুলিশের কাজ নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button