জাতীয়ভালুকা উপজেলাসারা ভালুকাহবিরবাড়ি

ভালুকা শিল্পায়নের জন্য উপযুক্ত এবং ভালো এলাকা _তোফায়েল আহমেদ এমপি

স্টাফ রির্পোটার: “আশাতীত শিল্প কারখানার উত্থান হয়েছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে। ভালুকা শিল্পায়নের জন্য উপযুক্ত এবং ভালো অঞ্চল। আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসলে এ দেশ মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশে পরিণত হবে”ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের কাঁশর চৌরাস্তায় বৃহস্পতিবার দুপুরে এডামস্ স্টাইলস লি: এর গ্রীন ফ্যাক্টরির উদ্ভোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহামেদ এমপি।
বৃহস্পতিবার (১৯অক্টোবর) দুপুরে উপজেলার কাঁশর গ্রামে এ কারখানার ভিত্তি প্রস্তর স্থাপণ অনুষ্ঠানে হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চুর সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ-১১ ভালুকা আসনের সংসদ সদস্য ডাঃ এম আমানউল্লাহ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভালুকা উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা,কোম্পানির চেয়ারম্যান হামিদুল হক,এমডি শহিদুল হক মুকুল,রুপা গ্রুপের এমডি ও সাবেক বিজিএমই এর ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম।
উদ্ভোধনী অনুষ্টানে বক্তাগণ ভালুকা তথা নব্য শিল্পাঞ্চল হবিরবাড়ীর রাস্তা-ঘাটে সংস্কারসহ উন্নয়ন ও কারখানার বর্জ্র অপসারনে যথাযথ উদ্যোগ নিতে মন্ত্রী মহোদয়ে দৃষ্টি আকর্ষন করেন।
এ অনুষ্ঠানে কোম্পানির উর্দ্ধতন কর্মকর্তা ছাড়াও উপস্থিত ছিলেন রিদিসা কোম্পানীর এমডি রেজাউল করিম,সাবেক উপজেলা চেয়ারম্যান কাজিম উদ্ধিন আহাম্মেদ ধনু,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি,উপজেলজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান রিপন,সম্পাদক এজাদুল হক পারুল,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহরিয়ার হক সজীব,ইউনিয়ন আ‘লীগের সভাপতি,সম্পাদকসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও এলাকাবাসী ।
কোম্পানী সূত্রে জানা যায় কাঁশর মৌজার ৪৮ দাগের প্রায় ২০একর জমিতে গড়ে উঠবে এই গ্রীন ফ্যাক্টরি। হবিরবাড়ী বীট কর্মকর্তা জানান এই দাগে মোট জমি ১৩৭.৫৮ একর, তারমধ্যে বনভুমি রয়েছে ৬০ একর। এ ফ্যাক্টরির ভেতরে বনে জমি কতটুকু তা মেপে বলা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button