তথ্য-প্রযুক্তি

‘পাইকারিতে ব্যান্ডউইথ কিনে গ্রাহকের কাছে ডাটা প্যাকেজ বিক্রি চলবে না’

অনলাইন ডেস্ক: পাইকারি মূল্যে ব্যান্ডউইথ কিনে গ্রাহকের কাছে ডাটা প্যাকেজ বিক্রি করা আর চলবে না বলে ঘোষণা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মোস্তফা জব্বার।

বুধবার বিকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। মন্ত্রী আরও বলেন, গ্রাহকের কাছে নির্ধারিত মূল্যে ব্যান্ডউইথ বিক্রি করতে হবে মোবাইল অপারেটরদের।

রাজধানীতে বেসিস আয়োজিত সংবর্ধনা শেষে মন্ত্রী বলেন, ইন্টারনেটের প্রকৃত মূল্য নির্ধারণ এবং সর্বোচ্চ গতি নিশ্চিত করাই হবে আমার প্রথম কাজ। এ লক্ষ্যে ভয়েস কলের মত ইন্টারনেটেরও সর্বোচ্চ দর নির্ধারণ করে দেয়া হবে।

এছাড়া অভ্যন্তরীণ বাজারে বিদেশি প্রতিষ্ঠানের আধিপত্য কমাতে কাজ করার কথা বলেন তিনি। সফটওয়্যার ব্যবহারের ক্ষেত্রে দেশি প্রতিষ্ঠানকে অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়ে মোস্তফা জব্বার বলেন, ‘আমি ধারণা করতে পারি নাই টেলিকম ডিভিশনে ক্যান্সারের মতো সমস্যা বিরাজ করে, আর তা সমাধান করার জন্য কোনো উদ্যোগ নেওয়া হয়নি। আমার নিজেরে কাছে দুর্ভাগ্যজনক মনে হয়েছে, মন্ত্রণালয়ের সাথে যুক্ত কর্মকর্তারা, আমাদের নুরুল কবির (অ্যামটব মহাসচিব) পর্যন্ত তারা প্রত্যেকে এক্সপ্রেশন দিয়েছেন, কানাগলির ভেতরে বসে আছি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button