জাতীয়

খালেদা জিয়ার আপিল গ্রহণ, জামিন শুনানি রোববার

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আপিল গ্রহণ করেছে আদালত। এই মামলার জামিন শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় আবেদনের উপর শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে মামলার সব নথি পাঠাতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।

এর আগে মঙ্গলবার ১ হাজার ২২৩ পৃষ্ঠার আপিল দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। এতে প্রাথমিকভাবে মোট ৪৪টি যুক্তি তুলে ধরা হয়েছে। সেখানে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জরিমানা স্থগিত করা হয় এবং জামিন আবেদনের শুনানি মুলতবি করে এ বিষয়ে শুনানির জন্য রোববার দিন নির্ধারন করে দেয় আদালত।

গত ৮ ফেব্রুয়ারি রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। রায়ে তারেক রহমানসহ বাকিদের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর ওই দিনই কড়া নিরাপত্তায় খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। বর্তমানে তিনি সেখানেই বন্দী আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button