সাহিত্য সংবাদসাহিত্য সাধনা

বঙ্গবন্ধুর ৯৯ জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কাব্যকথা সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

প্রেসবিজ্ঞপ্তিঃ ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় নবিন-প্রবীণ কবি সাহিত্যিকদের মেলবন্ধন তৈরির প্রত্যয়ে এগিয়ে চলা জাতীয় সাহিত্য সংগঠন কাব্যকথা সাহিত্য পরিষদ কেন্দ্রীয় কমিটির আয়োজনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ৭১ ও ৭৫ এ শহীদ পরিবারের কৃতি সন্তান ৮০ অন্যতম প্রধান কবি ও কথাশিল্পী আবুল বাসার সেরনিয়াবাদের সভাপতিত্তে এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জালাল খান ইউসুফীর পরিচালনায় রাজধানীর মালিবাগের হোসাফ টাওয়ারে কাব্যকথার কেন্দ্রীয় কার্যালয়ে ১৭ মার্চ বিকেলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবাষির্কী উদযাপন উপলক্ষ্যে কাব্যকথা সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে।
সংগঠনের উপদেষ্টা ও কার্যনির্বহী পরিষদের সদস্যদের উপস্থিতিতে সভাপতির পবিত্র কোরআন থেকে তেলাওয়াত শেষে মাওলানা মুনীরুল ইসলামের মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় এবং নিবেদিত কবিতা ও ছড়াপাঠে নির্বাচিত ৪ জন কবিকে পুরস্কার তুলে দেয়ার মধ্যমে অনুষ্ঠান শেষ হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা ছড়াকার ও শিশুসাহিত্যিক সিরাজুল ফরিদ, কেন্দ্রীয় উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা ছড়াশিল্পী নূরুদ্দীন শেখ, কেন্দ্রীয় উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা কবি মোফাজ্জল শামস, কেন্দ্রীয় উপদেষ্টা আশির দশকের অন্যতম কবি ও কথাশিল্পী আরিফ মঈনুদ্দীন, বাংলাদেশ সেনাবাহিনীর (অবঃপ্রাপ্ত ক্যাপ্টেন) প্লানচেট লেখক কাপ্তান নূর, বিমান বাহিনীর (সদ্য অবঃপ্রাপ্ত) গ্রুপ ক্যাপ্টেন ড. ইদ্রিস, ইঞ্জিনিয়ার কবি এ.কিউ.এম আবু জাফর, ছড়াশিল্পী ও শিশুসাহিত্যিক মালেক মাহমুদ, কবি ও কথাশিল্পী সৈয়দ রোকন উদ্দিন প্রমূখ।
নিবেদিত কবিতা পাঠে বঙ্গবন্ধুকে যারা শ্রদ্ধা জানিয়েছেনজ্জকবি সিরাজুল ফরিদ, ছড়াশিল্পী নূরুদ্দীন শেখ, কবি মোফাজ্জল শামস, কবি আরিফ মঈনুদ্দীন, কবি আবুল বাসার সেরনিয়াবাদ, কবি কাপ্তান নূর, গ্রুপ ক্যাপ্টেন ড. ইদ্রিস, কবি এ.কিউ.এম আবু জাফর, ছড়াশিল্পী মালেক মাহমুদ, কবি সৈয়দ রোকন উদ্দিন, কবি শানু মজুমদার, কবি সুমন রায়হান, কবি কাজী দিলরুবা রহমান, কবি আতিয়ার রহমান, কবি সরকার হুমায়ন, কবি মাহাদী সাগর, কবি কাব্য কবির, হারুন অর রশিদ, ফাতিন সারার প্রমূখ। পঠিত কবিতার জন্য প্রথম পুরস্কার পেয়েছেন কবি আতিয়ার রহমান, দ্বিতীয় পুরস্কার পেয়েছেন কবি মাহাদী সাগর। পঠিত ছড়ার জন্য প্রথম পুরস্কার পেয়েছেন ছড়াশিল্পী সৈয়দ রোকন উদ্দীন, দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ছড়াশিল্পী সরকার হুমায়ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button